David Beckham

ওয়েবডেস্ক: চিনে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এ বারের বিশ্বকাপের সম্ভাব্য ফাইনালিস্টদের নাম জানালেন ইংল্যান্ডের প্রাক্তন মিডফিল্ডার ডেভিড বেকহ্যাম।

২০০৬ সালে শেষবার কোয়ার্টার ফাইনালে খেলেছিল ইংল্যান্ড। সে বার নেতৃত্বে ছিলেন বেকহ্যাম। তার আগে ১৯৬৬ সালে জার্মানিকে হারিয়ে বিজয়ী খেতাব দখল করেছিল ইংল্যান্ড। তবে এ বারের বিশ্বকাপে ইংল্যান্ডের নবীন ফুটবলাররা অনেকটাই আশা জাগাচ্ছেন বলে মনে করেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের এই প্রাক্তন মিডফিল্ডার। তাঁর মতে, ২০১৮-এর বিশ্বকাপে ফাইনালে মুখোমুখি হতে পারে মেসির আর্জেন্টিনার সঙ্গে তাঁর নিজের দেশ ইংল্যান্ড।

england tunisia match

গ্রুপ ম্যাচের শুরুতেই তিউনিশিয়ার সঙ্গে ২-১ গোলের ব্যবধানে ইংল্যান্ডের জয় তারই ইঙ্গিত বলে মতপ্রকাশ করেছেন তিনি। পাশাপাশি তিনি বলেছেন, নিজের দেশের জন্য গলা ফাটানো অনেকটাই পক্ষপাতদুষ্ট মনে হতে পারে। এই কারণেই তিনি সম্ভাব্য চ্যাম্পিয়নের নাম নিয়ে বেশি দূর এগোননি। কিন্তু এ বারের ইংল্যান্ড টিম এক কথায় তাজা হাওয়ায় ভরপুর। খুব বেশি অভিজ্ঞতা না থাকলেও কঠিন পরিশ্রম করার মানসিকতা রয়েছে। ফলে অসাধ্য সাধন করার ক্ষমতা রয়েছে এই টিমের।

অন্য দিকে তিনি প্রশংসা করেন মেক্সিকোর। জার্মানিকে যে ভাবে মেক্সিকো ফাঁদে ফেলেছে, তা যথেষ্ট হৃদয়গ্রাহী বলে মনে করেন বেকহ্যাম।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here