মেক্সিকো বনাম পোল্যান্ডের খেলার একটি মুহূর্ত।

ডেনমার্ক ০ টিউনিসিয়া ০

মেক্সিকো ০ পোল্যান্ড ০

কাতার: মঙ্গলবার বিশ্বকাপের প্রথম ম্যাচে অপ্রত্যাশিত আপসেট ঘটল বটে, কিন্তু পরের দু’টো ম্যাচ কোনো উত্তেজনা সৃষ্টি করতে পারল না। ডেনমার্ক বনাম টিউনিসিয়া এবং মেক্সিকো বনাম পোল্যান্ডের খেলায় কোনো গোলই হল না।     

সৌদি আরবের জয়ে উদ্বুদ্ধ হয়ে এবং স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের সমর্থনে পুষ্ট হয়ে ফেভারিট ডেনমার্কের বিরুদ্ধে ভালোই চেগে উঠেছিল টিউনিসিয়া। কিন্তু টাইমিং-এর ভুলচুকে শেষ পর্যন্ত তাদের উদ্যম মাঠে মারা গেল। এই ম্যাচ গোলশুন্য ভাবে শেষ হল।

এ দিন গ্রুপ ডি-এর ম্যাচে বলের উপরে দখল ছিল ডেনমার্কেরই বেশি। কিন্তু টিউনিসিয়ার জমাট ডিফেন্স তারা সে ভাবে ভাঙতে পারেনি।

ম্যাচের ৪৩ মিনিটে ডেনমার্কের গোলরক্ষক কাসপার স্মাইশেলকে একা পেয়ে গিয়েছিলেন টিউনিসিয়ার আইসাম জেবালি। কিন্তু স্মাইশেলকে পরাস্ত করতে পারেননি। এর আগে টিউনিসিয়ার স্লিমেনের শট ডেনমার্কের গোলে ঢুকে গিয়েছিল। কিন্তু তা অফসাইড হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে টিউনিসিয়ার উপর ঝাঁপিয়ে পড়ে ডেনমার্ক। ৬৯ মিনিটে এরিকসেনের শট বাঁচিয়ে দেন টিউনিসিয়ার গোলকিপার আমেন দাহমেন। এর পরেই কর্নেলিয়াসের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। অতিরিক্ত সময়ের শেষ লগ্নে ইয়েসপার লিন্ডস্ট্রমের শট ঝাঁপিয়ে পড়ে বাঁচান দাহমেন। জয় এ দিন অধরাই থেকে গেল ড্যানিশদের।

পেনাল্টি পেয়েও জিততে পারল না পোল্যান্ড

সুনাম অক্ষুণ্ণ রাখলেন মেক্সিকোর গোলকিপার গিলেরমো ওখোয়া। মঙ্গলবার বিশ্বকাপের গ্রুপ সি-এর ম্যাচে পোল্যান্ডের রবার্ট লেওয়ান্ডাওস্কির পেনাল্টি শট বাঁচিয়ে দিলেন ওখোয়া।

বিশ্বকাপের খেলায় গুরুত্বপূর্ণ ‘সেভ’ করার খ্যাতি আছে ওখোয়ার। ২০১৪-য় ব্রাজিলের বিরুদ্ধে খেলায় ওখোয়া ৮টি ‘সেভ’ করেছিলেন।

এ দিনের এই ম্যাচে প্রথমার্ধটা মেক্সিকোর ছিল বলা যায়। তারা যেমন গোল লক্ষ্য করে শট নিয়েছিল একবার, তেমনই বলের দখলও ছিল তাদেরই বেশি।

তবে দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিল পোল্যান্ড। নিজেদের বক্সে মেক্সিকোর এক ডিফেন্ডার ফাউল করায় পেনাল্টি পায় পোল্যান্ড। কিন্তু লেওয়ান্ডাওস্কির বাঁচিয়ে দেন ওখোয়া। এ ছাড়া এই অর্ধে উল্লেখযোগ্য আর কোনো ঘটনা ঘটেনি। খেলা গোলশূন্য শেষ হয়।

আরও পড়ুন

বিশ্বকাপ ২০২২: বড়ো অঘটন, সৌদির চমক, হেরে গেল আর্জেন্তিনা

বিশ্বকাপ বয়কটের আহ্বান বিজেপি নেতার, ঠিক কী কারণে

সরকার-বিরোধী আন্দোলনে সমর্থন, ইংল্যান্ডের সঙ্গে ম্যাচে জাতীয় সংগীত গাইল না ইরান

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন