Diego Maradona

ওয়েবডেস্ক: ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার সম্পর্কে মুখ খুললেন বিশ্বফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনা। রবিবার সুইজারল্যান্ডের মুখোমুখি হতে চলেছে সর্বাধিক বিশ্বকাপ খেতাব জয়ী ব্রাজিল। তার আগেই সানডে টাইমস-এ লেখা একটি প্রতিবেদনে মারাদোনা দাবি করেছেন, শুধু মাত্র ২৬ বছর বয়সি নেইমার নন, ব্রাজিল টিমে রয়েছে বিস্ফোরক এবং বিধ্বংসী এক জোটবদ্ধ শক্তি।

মারাদোনার কথায়, “মাত্র দু’বছর আগে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন কোচ তিতে। দক্ষিণ আমেরিকার আমাদের এই প্রতিবেশী দেশ এই সময় কালে ২১টি ম্যাচের মধ্যে ১৭টিতেই জয় পেয়েছে। মাত্র পাঁচটা গোল খেয়ে ব্রাজিলের ৪৭টা গোল দেওয়ার নজিরও যথেষ্ট চিত্তাকর্ষক। ফলে তিতের হাতে রয়েছে সেই বিধ্বংসী শক্তি, যা দিয়ে তিনি যে কোনো সময় পুরো ম্যাচকে আয়ত্তে নিয়ে আসতে পারেন। ফলে শুধু নেইমার নন, ওই দলের প্রতিটি স্তম্ভই বেশ শক্তিশালী”।

tite
তিতের বাহুবন্ধনে নেইমার

নেইমারের স্কিলের অনবদ্য প্রশংসা করার পাশাপাশি মারাদোনা লিখেছেন, “ইউরোপের দলগুলির বিরুদ্ধে ব্রাজিলের রেকর্ড বরাবরই ভালো। সাম্প্রতিক কালে ব্রাজিল জার্মানি, ক্রোয়শিয়া বা রাশিয়াকে হারিয়েছে। ফলে শুধু নেইমার নন, ওই দলে একাধিক ফুটবলার রয়েছেন, যাঁরা বিপক্ষ টিমকে যে কোনো সময় ধরাশায়ী করে দিতে পারেন”।

গত শনিবার আইসল্যান্ডের সঙ্গে প্রথম গ্রুপ ম্যাচে আর্জেন্তিনার ড্র করার পর ব্রাজিলের প্রতি মারাদোনার এই প্রশংসা নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহলে চলছে নানা রকমের জল্পনা। প্রথম ম্যাচেই মেসির পেলান্টি মিস এবং দলের আশানুরূপ ফলে না হয়ে দেখে কি নিজের দেশের ফুটবলারদের বিশেষ বার্তা দিতে চাইলেন ‘ঈশ্বরের হাত’-এর মালিক?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here