Kylian Mbappe
গোল করার পরে এমবাপ্পের উচ্ছ্বাস। ছবি সৌজন্যে fifa world cup twitter

অস্ট্রেলিয়া ১ (গুডউইন) ফ্রান্স ৪ (র‍্যাবিয়ট, গিরাউড ২, এমবাপ্পে)  

কাতার: ফুটবল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স তাদের এ বারের বিশ্বকাপ অভিযান ভালো ভাবেই শুরু করল। প্রথমে গোল করেও সেই লিড ধরে রাখতে পারল না অস্ট্রেলিয়া। ফ্রান্সের কাছে তারা হারল ৪-১ গোলে।  

মঙ্গলবার আল জানাউব স্টেডিয়ামে আয়োজিত গ্রুপ ডি-র ম্যাচে প্রথমার্ধের ৯ মিনিটেই গোল করে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। সাউটারের কাছ থেকে বল পেয়ে লেকি কাটান হার্নান্ডেজকে। তার পর ফ্রান্সের গোলের দূরের পোস্ট লক্ষ্য করে যে নিচু ক্রস বাড়ান তাতে পা ছুঁইয়ে গোল করেন গুডউইন।

ম্যাচে সমতা আনার জন্য বিশ্ব চ্যাম্পিয়নকে ১৮ মিনিট অপেক্ষা করতে হয়। ম্যাচের ২৭ মিনিটে ফ্রান্সের হয়ে গোল করেন অ্যাড্রিয়েন র‍্যাবিয়ট। তাঁর হেড অস্ট্রেলিয়ার গোলকিপার রায়ানকে পরাস্ত করে গোলে ঢুকে যায়। পাঁচ মিনিট পরেই আবার ফ্রান্সের গোল। অস্ট্রেলিয়ার ফাঁকা জালে বল জড়িয়ে দেন অলিভার গিরউড। প্রথমার্ধে ফ্রান্স এগিয়ে থাকে ২-১ গোলে।

দ্বিতীয়ার্ধে ফ্রান্সের আরও ২টি গোল

ফ্রান্সের তৃতীয় গোল আসে ম্যাচের ৬৮ মিনিটে। ডেমবেলে ক্রস বাড়ান কিলিয়ান এমবাপ্পেকে। সেই ক্রস থেকে কোনো ভুলচুক করেননি এমবাপ্পে।

এর তিন মিনিট পরেই বিশ্ব চ্যাম্পিয়নের চূড়ান্ত গোলটি হয়। ম্যাচের ৭১ মিনিটে বাঁ দিক থেকে এমবাপ্পের ক্রস পান গিরউড। তাঁর হেডে পরাস্ত হন অস্ট্রেলিয়ার গোলকিপার রায়ান।

এই গোল নিয়ে আন্তর্জাতিক ম্যাচে ৫১টি গোল হল গিরউডের। গোলের সংখ্যায় তিনি ছুঁয়ে ফেললেন থিয়েরি অঁরিকে। এই দু’ জন এখন যুগ্ম ভাবে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতা।

আরও পড়ুন

বিশ্বকাপ ২০০২: টিউনিসিয়া আটকে দিল ডেনমার্ককে, পোল্যান্ডের পেনাল্টি বাঁচিয়ে দিল মেক্সিকো

বিশ্বকাপ ২০২২: বড়ো অঘটন, সৌদির চমক, হেরে গেল আর্জেন্তিনা

বিশ্বকাপ বয়কটের আহ্বান বিজেপি নেতার, ঠিক কী কারণে

সরকার-বিরোধী আন্দোলনে সমর্থন, ইংল্যান্ডের সঙ্গে ম্যাচে জাতীয় সংগীত গাইল না ইরান

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন