দলীয় ফুটবলাররা তাঁকে গর্বের সঙ্গে ডাকে চিনুক নামে। মাঠে নামলে আওয়াজ ওঠে চিনুক চিনুক। আসল নাম কিম শিন-উক। কোরিয়া রিপাবলিক টিমের মস্তো বল-ভরসা, চলতি বিশ্বকাপে ওঁর কাছে কোরিয়ার চাহিদা অনেক।

১৯৬ সেমি লম্বা, পায়ে চিতাবাঘের গতি, কষ বহুত, এর সঙ্গে স্কিল যা আছে তাতে প্রতিপক্ষ যখন-তখন বেকায়দায় পড়তে পারে। কিমের গোল করার খিদে একটু বেশি-ই বলা চলে। তাই সুয়োগ পাওয়া মাত্রই কাজে লাগানোয় পটু। জার্মানদের মতো অফুরন্ত দম থাকায় শেষ অব্দি যুঝতে পারেন কিম।

Kim Shin-wook 2

চিনুক নামটাও এই কারণে। চিনুক হলো কোরিয়ার বিখ্যাত প্লেনের নাম। বলে রাখা ভালো, কিম কিন্তু আদতে ডিফেন্ডার।একবার কোনো কারণে টিমের একাধিক ফরোয়ার্ড বসে যাওয়ায় সমস্যায় পড়েন কোচ। কিমকে বলেন, দেখছো তো হাল, পারবে ফরোয়ার্ডে খেলতে?

কিমের চটপট উত্তর-টিমের জন্য যা বলবেন, আমি রেডি। ডিফেন্ডার হয়ে গেলেন স্ট্রাইকার। কিম ঈশ্বরে অনুগত, বিশ্বাস করেন, ওঁর খেলার অন্তরালে তাঁর আশীর্বাদ এক মাত্র মূলধন। কিম যখনই গোল করে হাঁটু গেড়ে বসে দু’হাত তুলে ধরে এক দৃষ্টিতে তাকিয়ে থাকেন উপরের দিকে।

Kim Shin-wook 3

আগামী ১৮ জুন সুইডেনের মুখোমুখি হতে চলেছে তাঁর দেশ। দর্শকরা অবশ্য অপেক্ষায় আছেন এ বারের বিশ্বকাপে কতটা ক্লিক করে চিনুকের ভাগ্য, তা দেখার আগ্রহে।

সংকলক: অরুণাভ গুপ্ত
dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন