musafinal

ওয়েবডেস্ক: এই মুহূর্তে প্রদীপের আলোর মতো টিম টিম করে জ্বলছে আর্জেন্তিনার বিশ্বকাপ ভাগ্য। ক্রোয়েশিয়ার কাছে হেরে গিয়ে রীতিমতো বিধ্বস্ত গত বিশ্বকাপের ফাইনালিস্টরা। পরিস্থিতি যা তাতে শেষ ম্যাচে নাইজেরিয়ার বিরুদ্ধে জিততেই হবে এবং আশা রাখতে হবে যাতে আইসল্যান্ড হেরে যায় ক্রোয়েশিয়ার কাছে। শেষমেশ কী হবে তা তো সময়ই বলবে। ক্রোয়েশিয়া ম্যাচে হারলেও, নাইজেরিয়ার জয় কিছুটা স্বস্তি দিয়েছে সাম্পাওলির দলকে। তবে এখন যা মনে হচ্ছে এটাই হয়তো মেসিদের বড়ো কাঁটা হতে চলেছে পরবর্তী রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে। তারই আভাস অন্তত পাওয়া গেল ম্যাচের কিছু ঘণ্টা আগে।

আইসল্যান্ডকে হারিয়ে নাইজেরিয়ার জয়ের নায়ক আহমেদ মুসার মুখে রীতিমতো গর্জন। নীল-সাদা বাহিনীর সঙ্গে মঙ্গলবার ম্যাচ খেলবেন তাঁরা। কিন্তু তার আগেই মেসিদের সাবধান করে দিলেন তিনি। মুসার কথায়, “আমি যখনই আর্জেন্তিনা এবং মেসির বিরুদ্ধে খেলেছি তখনই গোল করেছি। চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপেও ওদের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচ দু’টি গোল করেছিলাম”। সেই ম্যাচ অবশ্য ৩-২ ব্যবধানে হেরে যায় আফ্রিকার দেশটি।

শুধু তাই নয়, তিনি আরও বলেন, “২০১৬ সালে সিএসকে মস্কো ছেড়ে যখন তৎকালীন ইংলিশ চ্যাম্পিয়ন লেস্টার সিটিতে সই করি তখনও দুটি গোল করেছিলাম মেসির বিরুদ্ধে। যখন আমরা প্রাক-মরশুমের ম্যাচে বার্সেলোনার বিরুদ্ধে খেলেছিলাম। তাই আমার দৃঢ় বিশ্বাস আগামী ম্যাচেও জোড়া গোল করে দেশকে প্রি-কোয়ার্টার ফাইনালে নিয়ে যাব”।

২৫ বয়সি এই খেলোয়াড় ইতিমধ্যেই রেকর্ড করে ফেলছেন দেশের হয়ে। প্রথম নাইজেরিয়ান হিসাবে দুটি আলাদা বিশ্বকাপে গোল করেছেন তিনি। একইসঙ্গে চার গোল করে বিশ্বকাপেও দেশের হয়ে সর্বাধিক গোল তাঁর ঝুলিতে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here