bigbwcfinal

ওয়েবডেস্ক: ১৫ জুলাই ২০১৮, ফ্রান্সের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয় বার বিশ্বকাপ ঘরে তুলেছে ফ্রান্স। এই মুহূর্তে আনন্দে আত্মহারা বিশ্বব্যাপী ফরাসিরা। এমন সাফল্যের পর অভিনন্দনের জোয়ার আসাটাই স্বাভাবিক। তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ, ফ্রান্সের বিশ্বজয় সবাই উপভোগ করেছেন। পিছিয়ে নেই ভারতের তারকা সেলিব্রিটিরাও। ফরাসিদের সাফল্যে টুইট করে অভিনন্দন জানিয়েছেন বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনও।

টুইট তো করলেন কিন্তু তার পরেই এলো বিপত্তি। তাঁর টুইট ঘিরে রীতিমতো কটাক্ষ করতে থাকে সাধারণ মানুষ। বিগ-বি টুইটে জানান, “টি২৮৬৮, আফ্রিকা বিশ্বকাপ চ্যাম্পিয়ন ২০১৮”। তাঁর এমন বলার কারণ ফ্রান্স দলের বেশির ভাগ খেলোয়াড়ই আফ্রিকার বংশোদ্ভূত অর্থাৎ পারিবারিক সুত্রে আফ্রিকার ক্যামেরুন, মরক্কো, অ্যাঙ্গোলার সঙ্গে সম্পর্ক রয়েছে জাতীয় দলের পোগবা, কান্তে, এমবাপেদের।

ফলে এমন ধরনের টুইট করলে সব মানুষ যে ভালো চোখে নেবে না সেটা স্বভাবিক। তাঁর টুইটের পরিপ্রেক্ষিতে অনেকেই বলেছেন, অমিতাভের থেকে এমনটা আশা করা যায় না। অনেকের মতে, ফ্রান্স অন্য দেশ থেকে আসা উদ্বাস্তুদের আপন করে নিয়েছে। জায়গা দিয়েছে। এটাই তো মানবিকতা।

 

 

 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here