fifa-world-cup-2018

ওয়েবডেস্ক: বিশ্বকাপ শুরু হতে আর ২৪ ঘণ্টার কিছু বেশি। তার পরেই ব্রাজিল, আর্জেন্তিনা, জার্মানি নিয়ে যুদ্ধ শুরু। মেসি, রোনাল্ডো, নেইমাররা যে বিশ্বকাপের প্রধান আকর্ষণ হতে চলেছেন তা বলার অপেক্ষা রাখে না। তাঁরা কী রেকর্ড করেন সেই দিকে তাকিয়ে আছে ভক্তরা। তাঁরা কী করবেন সে তো সময়ই বলবে। কিন্তু এই তারকাদের টপকে বিশ্বকাপ ইতিহাসে এক অনন্য রেকর্ড করার দোরগোড়ায় এই খেলোয়াড়।

৩২ বছর পর বিশ্বকাপের মূল স্রোতে মিশর। মহাম্মাদ সালাহ-র হাত ধরে তারা বিশ্বমঞ্চে। কিন্তু শুধু তিনি নন, এমন আরও একজন রয়েছেন যিনি কিন্তু প্রচারের আলোয় ততটা না থাকলেও, বিশ্বকাপে এক অবিশ্বাস্য রেকর্ডের মালিক হতে চলেছেন। তিনি  মিশরের গোলকিপার এসাম এল হাডারি। সব চেয়ে বয়স্ক খেলোয়াড় হিসাবে বিশ্বকাপে পা রাখতে চলেছেন তিনি।

egypt600

এই মুহূর্তে তাঁর বয়স ৪৫ বছর। ১৯৯৬ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয় তাঁর। দেশের হয়ে ১৫৬ ম্যাচে খেলেছেন এবং চার বার আফ্রিকান কাপ অফ নেশন চ্যাম্পিয়ন। কিন্তু কোনো দিন বিশ্বকাপ খেলার সুযোগ হয়নি। শেষমেশ সেই স্বপ্ন পূরণ হতে চলেছে তাঁর।

যদি প্রথম এগারোয় তিনি সুযোগ পান, তা হলে বয়স্ক খেলোয়াড় হিসাবে গত বিশ্বকাপে কোলোম্বিয়ার গোলকিপার ফারিদ মোনদ্রাগোনের রেকর্ড ভেঙে দেবেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here