david de gea

ওয়েবডেস্ক: বছর দুয়েক আগে বিরোধী দলনেতা থাকাকালীন স্পেনের গোলকিপার দাবিদ দে খেয়ার সমালোচনায় সরব হয়েছিলেন তিনি। এখন তিনি প্রধানমন্ত্রী। সেই অপমানের বদলা খেয়া ফিরিয়ে দিলেন তাঁর প্রতি চরম ঔদ্ধত্য প্রকাশ করে।

কিছু দিন আগেই স্পেনের প্রধানমন্ত্রী হয়েছেন সমাজতান্ত্রিক পার্টির পেদ্রো সানচেজ। রাশিয়াগামী স্প্যানিশ দলকে শুভেচ্ছা জানাতে তিনি দলের অনুশীলনে এসেছিলেন। সেখানে দে খেয়াকে দেখা যায়, পকেটে হাত ঢুকিয়ে দাঁড়িয়ে থাকতে।

দু’ বছর আগে খেয়ার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে একটি মামলা হয়। তখন বিরোধীদের নেতা পেদ্রো যথেচ্ছ সমালোচনা করেছিলেন তাঁর। মামলায় কিন্তু ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গোলরক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করা যায়নি। তিনি বেকসুর খালাস হয়ে যান। সম্ভবত দে খেয়া সেই ‘অপমান’ মনে রেখেছিলেন। তারই প্রতিশোধ নিলেন দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য বিনিময়ের অনুষ্ঠানে।

মাদ্রিদের লাস রোফাসে মঙ্গলবার স্পেনের অুশীলনের সময় এসেছিলেন প্রধানমন্ত্রী। তাঁকে সাদর অভ্যর্থনা জানান ইনিয়েস্তা-সহ গোটা দল। তবে ব্যতিক্রম ছিলেন খেয়া। মুখ গম্ভীর করে তিনি সারাক্ষণ প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে ছিলেন। আর তাঁর দু’হাতই পকেটে ঢোকানো ছিল, যা কোনও মানুষের ঔদ্ধত্যই স্পষ্ট করে।

তবে এই ব্যাপারে স্পানিশ সংবাদমাধ্যমে খেয়ার সমালোচনা হলেও তিনি কোনো মুখ খোলেননি। বিষয়টি নিয়ে মুখ খুলতে চায়নি প্রধানমন্ত্রীর রাজনৈতিক দলও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here