maradona, fifa

ওয়েবডেস্ক: ইংল্যান্ড-কোলোম্বিয়া ম্যাচ নিয়ে মারাদোনার মন্তব্যের তীব্র নিন্দা করল ফিফা। মারাদোনার মতো কিংবদন্তির কাছ থেকে এই ধরনের মন্তব্য তারা আশা করে না বলে সাফ জানিয়ে দিয়েছে ফুটবল নিয়ামক সংস্থা।

মঙ্গলবার রাতে প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে প্রথমে হ্যারি কেনের পেনাল্টিতে এগিয়ে যায় ইংল্যান্ড। শেষ মুহূর্তে গোল শোধ করে কোলোম্বিয়া। টাইব্রেকারে ম্যাচ জেতে ইংল্যান্ড। কিন্তু মারাদোনা পরিষ্কার বলছেন, রেফারির সাহায্য না পেলে শেষ আটে যেতে পারতেন না হ্যারি কেনরা। আর্জেন্তিনার এক টিভি চ্যানেলে মারাদোনা বলেন, ‘‘আমি একটা বিশাল চুরি দেখতে পাচ্ছি। কোলোম্বিয়ার মানুষের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। কোলোম্বিয়ার মানুষের বোঝা উচিত, এই হারের জন্য তাদের দেশের ফুটবলাররা দায়ী নয়।’’

মারাদোনা আর বলেন, “‘এই ম্যাচে একের পর এক ভুল করেছেন রেফারি। তবে আমি সব চেয়ে বেশি দোষ দেব তাকে, যে রেফারি নিয়োগ করেছে।’’ মারাদোনার বক্তব্যকে সমর্থন জানান কোলোম্বিয়ার অধিনায়ক রাদামেল ফালকায়োও।

তবে মারাদোনার এই বক্তব্যের তীব্র নিন্দা করে ফিফা জানিয়েছে, “ম্যাচের রেফারি নিয়ে যে মন্তব্য করা হয়েছে, ফিফা তার নিন্দা করছে। ফিফা মনে করে এই ম্যাচে রেফারি এবং সহকারি রেফারিদের ভূমিকা ছিল যথেষ্ট প্রশংসনীয়।”

তবে মারাদোনার এ হেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে ফিফা তাঁর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয় কি না সেটাই দেখার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here