football world cup

ফ্রান্স-০, ডেনমার্ক-০

পেরু-২, অস্ট্রেলিয়া-০ 

ওয়েবডেস্ক: প্রথম দু’টো ম্যাচে জয় পেয়ে আগেই শেষ ষোলোয় উঠে গিয়েছিল ফ্রান্স। দেখার ছিল গ্রুপ শীর্ষে থেকে শেষ করতে পারল কি না তারা। সেটাই হল। ম্যাড়ম্যাড়ে খেলায় পেরুর বিরুদ্ধে কোনো গোল করতে না পারলেও, সাত পয়েন্ট নিয়ে চার দলের মধ্যে ওপরেই থাকল তারা।

তবে ফ্রান্স গ্রুপ শীর্ষস্থান নিয়ে শেষ করলেও আগের দু’টো ম্যাচের মতো এদিনের খেলাতেও সেই স্বতঃস্ফূর্ত পারফরমেন্স চোখে পড়ছিল না। বরং প্রথমার্ধে বেশি সুযোগ পেয়েছিল ডেনমার্কই। প্রথম পাঁচ মিনিটে বারবার আক্রমণ করে গিয়েছে ড্যানিশরা। এর পর থেকে কিছুটা ম্যাচে ফিরতে শুরু করে ফ্রান্স। প্রথমার্ধের শেষ দিকে আক্রমণের ঝাঁঝ বাড়াতে শুরু করে ফ্রান্স। দু’বার দু’টো শট নেওয়ার চেষ্টা করেছিলেন আন্টনি গ্রিজম্যান এবং জিরু, কিন্তু দু’জনেই ব্যর্থ হন।

দ্বিতীয়ার্ধেও খেলার তেমন কোনো পরিবর্তন হয়নি। দু’পক্ষের একে অপরের দিকে আক্রমণ বাড়াচ্ছিলেন, কিন্তু কিছুতেই কোনো কাজ হচ্ছিল না।

অন্য দিকে ডেনমার্কের সুবিধা করে দিল পেরুই। অস্ট্রেলিয়াকে হারিয়ে। ম্যাচের ১৮ মিনিটের মাথাতেই গোল করে পেরুকে এগিয়ে দেন আন্দ্রে কারিয়ো। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়িয়ে দেন অধিনায়ক পাওলো গেরেরো। এর ফলে এই বিশ্বকাপে তাদের প্রথম জয় পেল পেরু। অন্য দিকে কোনো ম্যাচ না জিতেই বিদায় নিল সকারুসরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here