ওয়েবডেস্ক: দ্বিতীয় বিশ্বকাপ জয় করেছে ফ্রান্স। চার গোল করলেও, মন কিন্তু জিতে নিয়েছে পরাজিত ক্রোয়েশিয়া। হার-জিত খেলার অঙ্গ। কিন্তু তাই বলে বিপক্ষ দলের প্রতি সম্মান থাকবে না? আর এমন কীর্তি যদি দলের তারকা খেলোয়াড় করেন তাহলে দলেরও কি সম্মান থাকে? কিন্তু তাই হল। ফাইনালে পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোল সঙ্গে টুর্নামেন্টে নিজের চতুর্থ গোল করেছেন অ্যান্টন গ্রিজম্যান। কিন্তু তারপরেই সেই ‘অসম্মান’।

গোল করে করলেন ‘এল ডান্স’। যা টিভির পর্দায় ভালোই চোখে পড়েছে। কী এই ডান্স। বর্তমানে বিশ্ব জুড়ে খুবই প্রচলিত অনলাইন গেম ‘ফর্টনাইট’। যাতে মজেছেন সাধারণ মানুষ থেকে তারকা খেলোয়াড়রাও। হাতের ‘এল’ অঙ্গভঙ্গি করে এমন সেলিব্রেশন। যার অর্থ ‘লুজার’ বা হেরো। তবে এমন সেলিব্রেশন গ্রিজম্যান যে শুধু ফাইনালে করেছেন এমনটা নয়। বিগত ম্যাচগুলি, এমনকি ক্লাব স্তরের ম্যাচেও তা লক্ষ করা গেছে। কিন্তু ফাইনালে তা বেশি চোখে লেগেছে। যার কারণ সারা ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করে গেছে ক্রোটরা। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তাঁকে একহাত নিয়েছেন সাধারণ মানুষ।

টুইটে একজন বলেন, “ফাইনালে গ্রিজম্যানের এমন সেলিব্রেশন খুবই ন্যক্কারজনক”। অবশ্য কেউ কেউ তাঁর পাশেও থেকেছে। অপর একজন বলেন, “গ্রিজম্যানের ওমন সেলিব্রেশন নিয়ে কিছু বলার নেই। এটা ও করতে ভালোবাসে তাই করেছে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here