goalfinal

ওয়েবডেস্ক: ইতিমধ্যেই অর্ধেক রাস্তা পার করে ফেলেছে চলতি বিশ্বকাপ। আর কিছুদিন, তার পরেই শেষ লড়াই। ফের অপেক্ষা চার বছরের জন্য। তবে এখনও যে অনেক কিছু দেখার বাকি তা এক কথায় বেশ বলাই যায়। রাশিয়া বিশ্বকাপে নিয়ে নতুন করে কিছু বলার নেই। অঘটনের বিশ্বকাপ বলেই সবার কাছে পরিচিত হয়ে উঠেছে এটি। বড় দেশগুলির পরপর বিদায় রীতিমতো শোরগোল ফেলে দেয় বিশ্ব ফুটবলে। কিন্তু ছোট দলগুলির লড়াইকে দর্শকরা কুর্নিশ জানাচ্ছেন না, তা নয়। কথাতেই আছে খেলাটা মাঠে হয়।

তবে যে কোনো বিশ্বকাপের মূল চাবিকাঠি কিন্তু সেই গোল। বিশ্বকাপ মানেই তারকাদের পা থেকে অবিস্মরণীয় গোল দর্শন, যা জীবদ্দশাতেই সার্থক বহু মানুষেরই কাছে। এই তালিকায় পিছিয়ে নেই চলতি বিশ্বকাপও। ইতিমধ্যেই বহু অবিশ্বাস্য এবং স্মরণীয় গোলের মুহূর্তে উপভোগ করেছে রাত জাগা ফুটবল দর্শক। তবে সব গোলকে ছাপিয়ে বিশ্বকাপের মঞ্চে ইতিহাস সৃষ্টি করে একটি মাত্র গোলই।

প্রি-কোয়ার্টারে বেলজিয়াম বনাম জাপান ম্যাচে বেলজিয়াম ডিফেন্ডার জান ভার্টংগ্যানের ৬৯ মিনিটে করা অবিশ্বাস্য হেডার। যা ইতিমধ্যেই বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে দূরবর্তী হেডে করা গোলের ইতিহাস করে ফেলেছে। ১৮.৬ মিটার দূর থেকে এই গোলটি করেন তিনি। ৩১ বছর বয়সি খেলোয়াড়টির গোলেই ম্যাচে কামব্যাক করে বেলজিয়াম। যখন তারা দু’গোলের ব্যবধানে পিছিয়ে জাপানের বিরুদ্ধে। শেষমেশ সংযুক্ত সময়ের গোলে ম্যাচে জয়লাভ করে বেলজিয়াম।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here