diego maradona health

সেন্ট পিটার্সবার্গ: মঙ্গলবার রাতে চরম উত্তেজনার ম্যাচের পরে টেনশনের জেরে কার্যত সংজ্ঞাহীন হয়ে পড়েছিলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা জানিয়েছেন এখন সুস্থই আছেন তিনি।

গত দু’ম্যাচের মতো মঙ্গলবারও মরণ-বাঁচন ম্যাচে গ্যালারিতে বসেছিলেন মেসিদের সব থেকে বড়ো ‘চিয়ারলিডার’ মারাদোনা। মাঠে মেসিদের দিকেই ক্যামেরা তাক করা থাকলেও মাঝেমধ্যেই মারাদোনার দিকে তা ঘুরছিল। দেখা যাচ্ছিল, কী ভাবে নিরন্তর উৎসাহ জুগিয়ে যাচ্ছেন তিনি।

হাসিখুশি মারাদোনার মুখটা ফের ম্লান হয়ে যায় দ্বিতীয়ার্ধ শুরুর ঠিক পরেই, যখন পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরায় নাইজেরিয়া। প্রবল চাপে পড়ে যান দিয়েগো। একবার দেখা যায়, নিজের দু’হাতের তলায় মুখ লুকিয়ে দিয়েছেন তিনি। বিশ্বকাপ থেকে এ রকম ভাবে লজ্জার বিদায় তাঁর পক্ষে যে দেখা সম্বব ছিল না।

তবুও ৮৬ মিনিটে মার্কোস রোখোর সৌজন্যে ফের মুখ বদলে যায় মারাদোনার। এ বার তিনি আরও উত্তেজিত। নিজের আসন থেকে এগিয়ে এসে অশ্লীল অঙ্গভঙ্গি করতেও দেখা যায় তাঁকে। এই উত্তেজনার বসেই ম্যাচের পরেই অসুস্থ হয়ে পড়েন কিংবদন্তি। চিকিৎসকরা জানান, হঠাৎ করে রক্তচাপ বেড়ে যায় তাঁর।

টুইটারে একটি ছবিতে দেখা যায়, ড্রেসিংরুমে কার্যত সংজ্ঞাহীন অবস্থায় বসে রয়েছে মারাদোনা। আরও একটা ছবিতে দেখা যায়, মারাদোনার পালস্‌ দেখছেন দু’জন চিকিৎসক। তবে শেষ পাওয়া খবর আপাতত সুস্থ হয়ে উঠেছেন মারাদোনা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here