kylianmbappefinal

ওয়েবডেস্ক: বিশ্বকাপের মঞ্চে মেসি, রোনাল্ডোকে ছাপিয়ে এই মুহূর্তে শিরোনামে তরুণ ফরাসি খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। প্রি-কোয়ার্টার ফাইনালে মেসির আর্জেন্তিনার বিরুদ্ধে জোড়া গোল করে ফ্রান্সকে ফের বিশ্ব জয়ের স্বপ্ন দেখাচ্ছেন তিনি। শুধু তা-ই নয়, নকআউট ম্যাচে জোড়া গোল করে, দ্বিতীয় তরুণ হিসাবে ছুঁয়ে ফেলেছেন ফুটবলের কিংবদন্তি পেলেকেও। তবে সে সব তো গেল ম্যাচের কথা। কিন্তু মাঠের বাইরেও যে তিনি একজন ‘হিরো’ তা হয়তো অনেকেরই জানা ছিল না। এ বার অবশ্য প্রকাশ্যে চলে এল তাঁর এই মানবিক মুখ।

প্রিমিয়ার্স ডি কর্ডে অ্যাসোসিয়েশন নামক একটি চ্যারিটির সঙ্গে যুক্ত তিনি। যারা অক্ষম শিশুদের জন্য ক্রীড়া অনুষ্ঠান করে থাকে। শোনা যাচ্ছে সেই চ্যারিটিতেই বিশ্বকাপে নিজের প্রতি ম্যাচের উপার্জন এবং যদি ফ্রান্স বিশ্বকাপ যেতে তা হলে সেই বোনাসও দিয়ে দেবেন এমবাপ্পে।

চ্যারিটির ডিরেক্টর জেনারেল সেবাস্টিয়ান রাফফিন জানিয়েছেন, “কিলিয়ান এবং ওর পরিবার কিছু দিন আগে আমাদের এই ব্যাপারে বলেছে। মানুষ ওর এই মানবিক মুখ দেখে মুগ্ধ। সারা বিশ্ব ওর ভবিষ্যৎ সাফল্য দেখতে মরিয়া”।

এই মুহূর্তে প্রতি ম্যাচে ১৬ লক্ষ টাকা পাচ্ছেন এই প্রতিশ্রুতিমান খেলোয়াড়। এবং ফ্রান্স যদি বিশ্বকাপ যেতে তা হলে বোনাস হিসাবে প্রায় ২ কোটি টাকা পাবেন প্যারিস সাঁ জা-র খেলোয়াড়টি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here