iccardi-wc

ওয়েবডেস্ক: আসন্ন বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার আর্জেন্তিনা। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে হেরে যাওয়ার স্মৃতি পরিবর্তন করতে মুখিয়ে আছেন মেসিরা। তবে বিশ্বকাপ শুরু হওয়ার আগে দলের বিতর্কের পরিবেশ। সোমবার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে ফেলল তারা। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকিং লাইন আর্জেন্তিনার। আর একে কেন্দ্র করেই বিতর্কের সূত্রপাত।

কোচ জর্জ সাম্পাওলির দল থেকে বাদ পড়লেন এই মরশুমে ইন্টার মিলানের হয়ে ইতালিয়ান লিগে যুগ্ম শীর্ষ গোলদাতা মাওরো ইকারডি। শুধু তিনি একা নন, বাদ পড়েছেন অন্যতম চর্চিত মুখ রেসিং ক্লাবের লউটারো মারটিনেজও। এই পরিপ্রেক্ষিতে কোচ সাম্পাওলি জানান, “দুর্ভাগ্যবশত, আমরা মাত্র চারজন খেলোয়াড়কেই স্ট্রাইকিংয়ে নিতে পেরেছি। তবে অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় যেমন ইকারডি, পেরত্তি, মারটিনেজরা সুযোগ পায়নি”।

এখানেই শেষ নয় বিতর্ক। ফর্মে থাকা এমন স্ট্রাইকারকে বাদ দিয়ে দল নেওয়া হয়েছে গত বিশ্বকাপ ফাইনালের ‘ভিলেন’ গঞ্জালো হিগুয়েনকে। যা দেখে রীতিমতো অবাক আর্জেন্তিনার সমর্থকরা।

তবে ঘনিষ্ঠ মহল সুত্রে খবর দলের চাবিকাঠি থাকে মেসির হাতে। তাই তাঁর সঙ্গে যাদের সুসম্পর্ক, দল গঠনে তাঁরাই প্রাধ্য পান।। আর ইকারডির সঙ্গে মেসির নাকি খুব একটা ঘনিষ্ঠতা নেই।

ফরওয়ার্ড লাইনে মেসির সঙ্গে রয়েছেন, জুভেন্তাসের হয়ে লিগ জেতা পাওলো ডাইবালা, তাঁর সমকালীন সতীর্থ ম্যাঞ্চেস্টার সিটির লিগ জয়ের অন্যতম নায়ক সারজিও অ্যাগুয়েরো এবং হিগুয়েন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here