colombia3final

ওয়েবডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টিতে হার, যার ফলে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে গতবারের কোয়ার্টার ফাইনালিস্ট কোলোম্বিয়া। ফুটবলে হার জিত থাকবে এটাই কাম্য। তারপর তা যদি টাইব্রেকারের মাধ্যমে নির্বাচন হয় তাহলে তো কিছু বলার নেই। কিন্তু সেই টাইব্রেকার মিস যদি আপনাকে অপরাধীর তকমা দেয় তা হলে কেমন লাগবে? নিশ্চয়ই স্বপ্নেও বিশ্বাস করতে পারবেন না এমনটা। কিন্তু তাই হল।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রি-কোয়ার্টারে কোলোম্বিয়ার হয়ে শেষ দু’টি পেনাল্টি মিস করেন মেতিউস উরিবি এবং কার্লোস বাক্কা। উরিবি পোস্টে নিজের শটটি মারেন। অন্যদিকে বাক্কার শট বাঁচিয়ে দেন ইংল্যান্ড গোলকিপার পিকফর্ড। যার ফলে সমর্থকদের কাছ থেকে ক্রমাগত নিম্নস্তরের মেসেজ পেতে থাকেন এই দুই ফুটবলার। তবে বেশিটাই কিন্তু বাক্কাকে কেন্দ্র করে। কারণ তিনি যে শটটি মেরেছিলেন তা সবথেকে বাজে। চোখে দেখা যায় না।

সোশ্যাল মিডিয়ায় রীতিমতো বিদ্রুপ করা হয় তাঁদের। বিশেষত বাক্কাকে। একজন বলেন “তুমি ক্যান্সারের থেকেও খারাপ”। অন্য একজন বলে “তুমি মরে যাও, দেশে ফিরো না”।

Untitled2

তবে অনেকে ফিরে আসে সেই মুহূর্ত। যখন ১৯৯৪ সালে কোলোম্বিয়ার হয়ে আত্মঘাতী গোল করে প্রাণ হারান প্রাক্তন খেলোয়াড় আন্দ্রেস এস্কোবার। ম্যাচের দিন মঙ্গলবারই যা ২৪ বছর পার করল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here