wclovefinal

ওয়েবডেস্ক: বিশ্বকাপ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। প্রথম ম্যাচেই ঘরের মাঠে বড়ো ব্যবধানে জয় পেয়েছে রাশিয়া। তবে এরই মাঝে কিছুটা বিতর্ক ছড়িয়েছে বিশ্বকাপ জুড়ে। বিশ্বকাপ শুরু হওয়ার একদিন আগেই রাশিয়ার শিশু, নারী ও জনকল্যাণ সংক্রান্ত পার্লামেন্ট কমিটির প্রধান তামারা প্লেতনিয়োভা বিশ্বকাপ চলাকালীন বিদেশে অতিথিদের সঙ্গে দেশের মহিলাদের যৌন সম্পর্কে যেতে বারন করেছিলেন। সেই বক্তব্যের ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই ফের বিতর্কিত মন্তব্য আরও এক রাশিয়ান এমপির। তবে তাঁর বক্তব্যে রীতিমতো উত্তেজিত হয়ে যেতেই পারেন দেশের মহিলারা।

আরও পড়ুন বিশ্বকাপে দেশ ভরে যাবে অবৈধ সন্তানে, নারীদের বিদেশি-সহবাসে বারণ করছে রাশিয়া সরকার

রাশিয়ান লিবেরাল ডেমোক্র্যাটিক পার্টির মিখাইল দেগতিয়ারেভ দেশের মহিলাদের চুটিয়ে বিদেশি পর্যটকদের সঙ্গে যৌন সম্পর্কে যেতে বলছেন। তাঁর বক্তব্য, “বিশ্বকাপকে জড়িয়ে আমরা যত ভালোবাসার কাহিনি সৃষ্টি করব, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা মানুষজন তত আমাদের প্রেমে পড়বে। আর যত শিশু জন্মগ্রহণ করবে, তত ভালো হবে।”

শুধু এখানেই শেষ নয় তিনি আরও বলেন, “আজ থেকে অনেক বছর পর যখন সেই শিশুগুলো বড়ো হয়ে যাবে, যখন তারা তাদের বাবা-মায়ের ভালোবাসার কাহিনি জানতে পারবে, তখন তারা স্মরণ করবে ২০১৮ বিশ্বকাপকে, যে বিশ্বকাপ আয়োজন করা হয়েছিল রাশিয়ায়।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here