player1021

ওয়েবডেস্ক: রাশিয়া বিশ্বকাপে যে দলগুলি চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার তাঁদের মধ্যে অন্যতম ফ্রান্স। ‘৯৮-য়ে দিদিয়ের দেশ্চ্যাম্পের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় তাঁরা। তবে এবার কোচ হয়ে সেই শিরোপা জিততে চান তিনি। এবারের ফ্রান্স দল খুবই ব্যাল্যান্সড। ডিফেন্স থেকে ফরওয়ার্ড রীতিমতো লড়াই প্রথম এগারোয় ঢোকবার জন্য।

কাকে ছেড়ে কাকে দেখবেন। কিন্তু যার দিকে সব থেকে বেশি নজর থাকবে তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের অন্যতম ভরসা পল পোগবা। তবে বিশ্বকাপ শুরু হওয়ার আগে খবরের শিরোনামে চলে এলেন পোগবা। চলতি মরশুমে তাঁর ফর্ম খুব একটা আহামরি নয়। গত সপ্তাহে দেশের জার্সিতে যা ইতালির বিরুদ্ধেও অব্যাহত ছিল। যার জন্য দর্শকদের বিদ্রুপও শুনতে হয় তাঁকে।

pogba600

তাঁর খেলা নিয়ে এইরকম হালকা মনোভাবের কারণ হিসাবে জিজ্ঞেস করলে তাঁর বক্তব্য, “আমাকে কেউ ফুটবল শেখাতে আসবেন না। আমি প্রথম থেকেই এইরকম। আমি যখন জিতেছি এই ভাবেই জিতেছি। এটাই আমার খেলার ধরন। যখন মেসি তিনটে গোল করবে তখন সবাই ওঁকে বাহবা দেবে। কিন্তু ও যদি গোল না পেয়ে মাঠে হাঁটে তাহলে কেউ কিছু বলবে না। আপনারা কখনই বলতে পারেন না কী ভাবে খেলতে হবে। এটা আমার ফুটবল। এটাই শেষ কথা। কারুর কথায় কিছু এসে যায় না”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here