russiawcimage

ওয়েবডেস্ক: এক সপ্তাহ হতে চলল শুরু হয়েছে বিশ্বকাপ। আর কয়েকটা খেলা তার পরেই শেষ হবে প্রথম রাউন্ড। ইতিমধ্যেই বিশ্বকাপকে বলা হচ্ছে অঘটনের কাপ। যার কারণ এই প্রথম একইসঙ্গে বিশ্বকাপ জেতার প্রধান তিন দাবিদার ব্রাজিল, আর্জেন্তিনা এবং জার্মানির পয়েন্ট খোয়ানো। প্রথম দু’জন এক পয়েন্ট পেলেও তৃতীয় জনের ভাঁড়ার কিন্তু শূন্য।

কিন্তু এরা ছাড়াও বাকি দলগুলির মধ্যে যারা নজর কেড়েছে তাদের মধ্যে ক্রোয়েশিয়া অন্যতম। প্রথম ম্যাচেই নাইজেরিয়ার বিরুদ্ধে তাদের পারফর্মেন্স, যদি তাঁরা ধরে রাখতে পারে তাহলে পরবর্তী ক্ষেত্রে কিন্তু যে কোনো বড়ো দলকেই বিপদে ফেলে দিতে পারে। তবে একইসঙ্গে তাদেরকে নিয়ে তৈরি হয়েছে একটি বিতর্ক। যার জন্য দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হল দলের অন্যতম প্রধান স্ট্রাইকার নিকোলা কালিনিচকে।

শোনা যাচ্ছে, নাইজেরিয়ার বিরুদ্ধে তাঁকে কোচ জলাটকো ডালিচ ম্যাচের শেষ দিকে মাঠে নামতে বলেছিলেন কিন্তু তিনি রাজি হননি। যার কারণ এই নিয়ে পরপর চারটি আন্তর্জাতিক ম্যাচ তিনি রিজার্ভ বেঞ্চে বসে শুরু করেছেন। যদিও তিনি কোচকে বলেন, তাঁর পিঠে চোট রয়েছে।

kalinic600

তারপরই কালিনিচকে দেশে পাঠানোর সিদ্ধান্ত নেন কোচ। তাঁর কথায়, “আমার এমন ফুটবলার দরকার, যার চোট নেই, দলের প্রয়োজনে যে কোনো সময় মাঠে নামতে পারবে”।

এখন দেখার, কালিনিচের না থাকাটা ক্রোয়েশিয়াকে কতটা সমস্যায় ফেলে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here