fanfinal

ওয়েবডেস্ক: বিশ্বকাপে শুরুটা মোটেই ভালো হয়নি গত বারের চ্যাম্পিয়ন জার্মানির। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই তাঁদের হারতে হয়েছে বিশ্বকাপের অন্যতম লড়াকু দল মেক্সিকোর কাছে। চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা যে এই রকম ভাবে শুরু করবে তা অনেকেরই ধারণার বাইরে ছিল। প্রথম ম্যাচের ধাক্কা কাটিয়ে তারা কেমন ভাবে ফিরে আসে তা তো সময়ই বলবে। শনিবার সুইডেনের বিরুদ্ধে ম্যাচ যে সহজ হবে না তা ভালো মতনই জানেন মুলার, কিমিচরা। কিন্তু মানসিক ভাবে যদি জোয়াকিম লো-র ছেলেরা তৃপ্তি পেতে চান তা হলে কিন্তু ছুটে যেতেই হবে দেশের এই একনিষ্ঠ সমর্থকের কাছে।

ডুসেলডর্ফের বাসিন্দা মাইকেল পপ এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তবে তিনি কোনো সাধারণ দর্শক নন। প্রতি বড়ো টুর্নামেন্টেই নতুনত্ব আনার চেষ্টা করেন তিনি। ব্যতিক্রম নয় চলতি রাশিয়া বিশ্বকাপও। মহিলাদের অন্তর্বাস দিয়ে বানিয়ে ফেললেন জার্মানির এক বিশাল পতাকা।

এই বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “প্রতিটা বড়ো টুর্নামেন্ট তা বিশ্বকাপ হোক কিংবা ইউরো কাপ, আমি সব সময় নতুন কিছু ভাবার চেষ্টা করেছি। গত বিশ্বকাপেও একটা বড়ো ট্রফি বানিয়ে সাইকেলের সঙ্গে যুক্ত করেছিলাম। দু’বছর আগে ইউরো কাপে দেশের রঙে একটি নাম্বার প্লেট সাইকেলের পিছনে লাগিয়ে ছিলাম। তবে এই বছর অন্তর্বাসের আইডিয়াটা কিন্তু পুরোপুরি আমার বউয়ের।

শুধু তা-ই নয়, তিনি আরও বলেন, “অবশ্যই ও বড়ো সাইজের এনেছিল। যা আমার চিন্তার বাইরে। তবে এটা কাজে দিয়েছে। লোকের দৃষ্টি আকর্ষণ করছে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here