হতাশ মেসি। ছবি সৌজন্যে twitter

আর্জেন্তিনা ১ (মেসি) সৌদি আরব (আলশেহরি, আলদাওসারি)

কাতার: ২০১৯ থেকে টানা ৩৫টা ম্যাচে পরাজয়ের মুখ দেখেনি আর্জেন্তিনা। লিওনেল মেসির নেতৃত্বাধীন সেই দল কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে বসল। প্রথম গোল খেয়েও ২-১ গোলে ম্যাচ জিতে নিল সৌদি আরব।

অথচ ম্যাচ যে ভাবে শুরু হয়েছিল তাতে প্রথমার্ধের ৩৫ মিনিটের মধ্যেই চার চারটে গোলে এগিয়ে যাওয়া উচিত ছিল আর্জেন্তিনার, যদি না তিনটি ক্ষেত্রে রেফারি অফসাইড দিতেন। তবে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্তিনা।

প্রথমার্ধে আর্জেন্তিনার গোল     

মঙ্গলবার কাতারের লুসাইল স্টেডিয়ামে আয়োজিত গ্রুপ সি-র ম্যাচে ২ মিনিটের মাথাতেই গোল করার সুযোগ পান লিওনেল মেসি। কিন্তু গোল লক্ষ্য করে নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়।

ইতিমধ্যে আর্জেন্তিনার গোলরক্ষক মার্তিনেজকে ফাউল করেন সৌদি আরবের আল-মালকি। রেফারি তাঁকে সতর্ক করে দেন। কিন্তু সেই সতর্কতায় বোধ হয় খুব একটা কান দেয়নি সৌদি। একটু পরেই ফাউল করেন আলবুলায়াহি। আর্জেন্তিনা পেনাল্টি পায়। পেনাল্টি থেকে গোল করেন মেসি।

ম্যাচের ২২, ২৭ ও ৩৫ মিনিটে আর্জেন্তিনার তিনটি গোল রেফারির অফসাইড ডাকা বাতিল হয়। ২২ মিনিটে গোলে বল পাঠিয়েছিলেন মেসি। ২৭ মিনিটে আর্জেন্তিনার আক্রমণ ভাগের খেলোয়াড় লাওতারো মার্তিনেজ সৌদির গোলে শট নেন। রেফারি অফসাইডের জন্য গোল বাতিল করেন। এর ৮ মিনিট আবার গোল বাতিল। এ বারেও গোলে বল পাঠিয়েছিলেন মার্তিনেজ।

প্রথমার্ধের ৩ মিনিট অতিরিক্ত সময়ে আর্জেন্তিনা গোল করার আরও ২টি সুযোগ পায়। কিন্তু কাজের কাজ হয়নি। শেষ পর্যন্ত প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে আর্জেন্তিনা।

জয় ছিনিয়ে নিল সৌদি

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার ৩ মিনিটের মধ্যেই অঘটন ঘটানোর সূচনা করে সৌদি। ম্যাচের ৪৮ মিনিটে গোল করে তারা। প্রতিপক্ষের গোল লক্ষ্য করে প্রথম শট নেয় সৌদি। এবং প্রথম শটেই সফল। ম্যাচে সমতা ফেরান আলশেহরি।

৫ মিনিট পরে আবার গোল। ম্যাচের ৫৩ মিনিটে সৌদির হয়ে দ্বিতীয় গোল করেন আলদাওসারি। নিজের নিখুঁত দক্ষতায় জয়সূচক গোল করেন তিনি। বাঁ দিকের কর্নারের কাছে প্রায় আকাশ থেকে বল পেড়ে নেন তিনি। তার পর এঁকেবেঁকে এগিয়ে গিয়ে আর্জেন্তিনার গোলের দূরের কোণ লক্ষ্য করে শট নেন। মার্তিনেজ বলে হাত পেয়েছিলেন, কিন্তু তাতে জোর ছিল না। বল গোলে ঢোকা থেকে আটকাতে পারেননি।

এর পর নানা ভাবে গোলে ফেরার চেষ্টা করে আর্জেন্তিনা। কিন্তু তাদের সব চেষ্টাই ব্যর্থ করে দেয় সৌদি আরব।

আরও পড়ুন

বিশ্বকাপ বয়কটের আহ্বান বিজেপি নেতার, ঠিক কী কারণে

সরকার-বিরোধী আন্দোলনে সমর্থন, ইংল্যান্ডের সঙ্গে ম্যাচে জাতীয় সংগীত গাইল না ইরান

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন