Saudi_Arabia_squad_2018-wc

ওয়েবডেস্ক: ২০১৮ বিশ্বকাপের গ্রুপ এ-র চতুর্থ দল সৌদি আরব। তিনবারের এশিয়ান চ্যাম্পিয়ন। ১৯৯৪ সালে প্রথম বার বিশ্বকাপের মঞ্চে আত্মপ্রকাশ করে তারা। সেই থেকে পরপর চার বার বিশ্বকাপে যোগ্যতা অর্জন সৌদিদের।

অবশ্য ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপের পর তাদেরকে আর পাওয়া যায়নি এই মঞ্চে। তবে নিজেদের নামের প্রতি ফের সুবিচার করতে মরিয়া সৌদিরা। আসন্ন রাশিয়া বিশ্বকাপে এশিয়া মহাদেশের অন্যতম দল হিসাবে প্রতিনিধিত্ব করতে চলেছেন তারা।

saudisupportersin-wc

আসন্ন বিশ্বকাপে সেইরকম কোনো নজরকাড়া খেলোয়াড় না থাকলেও, দুই মিডফিল্ডার ইহায়া আল- শেহরি এবং সালিম আল -দাওসারির দিকে নজর রাখতেই হবে। কারণ বিশ্বের অন্যতম সেরা লিগ লা লিগায় পেশাদারি ফুটবল খেলেন তারা। এ ছাড়াও মহাম্মাদ আল শাহলায়ি এবং তাইসির আল জাসসামের ওপর নজর রাখবে ফুটবলপ্রেমীরা। বিশেষত স্ট্রাইকার আল-শাহলায়ির দিকে নজর থাকবে ফুটবলপ্রেমীদের। এছাড়া রয়েছেন তরুণ উইঙ্গার আল মুওয়ালাদ।

সবচেয়ে মজার ব্যাপার হল, সৌদি আরবের ম্যানেজার জুয়ান আন্তোনিও পিজি এবার কোয়ালিফাইং রাউন্ডে ছিলেন চিলির ম্যানেজার। চিলিকে বিশ্বকাপের মূলপর্বে তুলতে না পারলেও সৌদির হয়ে কাজ করার ডাক পান পিজি। ফলে এবার তিনি থাকবেন রাশিয়াতেই। অর্থাৎ নিজের দলকে বিশ্বকাপে তুলতে না পারলেও বিশ্বকাপের মূলপর্বে থাকবেন এই কোচ।

বিশ্বকাপের প্রথম দিন তারা নামছে আয়োজক দেশ রাশিয়ার বিরুদ্ধে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন