nigeriaplayers

ওয়েবডেস্ক: আসন্ন বিশ্বকাপে গ্রুপ ডি-কে বলা হচ্ছে গ্রুপ অফ ডেথ। কারণ আর্জেন্তিনা, ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ডের সঙ্গে রয়েছে আফ্রিকার অন্যতম সেরা দল নাইজেরিয়া। আসন্ন বিশ্বকাপ মিলিয়ে ষষ্ঠবার বিশ্বমঞ্চে আবির্ভাব হতে চলেছে সুপার ঈগল-দের। বিশ্বকাপে তেমন সাফল্য না থাকলেও তিন বারের আফ্রিকান চ্যাম্পিয়নের শিরোপা রয়েছে তাদের ফুটবল ইতিহাসে। ১৯৯৪ সালে ফিফা র‍্যাঙ্কিয়ে পঞ্চম স্থানেও পৌঁছেছিল তারা। যা এখনও পর্যন্ত কোন আফ্রিকান দলের সেরা র‍্যাঙ্কিং।

nigeria2-wc

বিশ্বকাপে নাইজেরিয়া অন্যতম তরুণ দল। কোচ গারনত রোরের তেমন সাফল্য না থাকলেও, ক্লাব ফুটবলে বারো বছর ফ্রান্সের  বোর্দো ক্লাবে কোচিং করিয়েছেন। বিশ্বকাপে যাদের ওপর নজর থাকবে তারা হলেন গোলকিপার ইকেচুকু এযেনওয়া। ডিফেন্সের দায়িত্বে থাকবেন এলডারসন এচিলিজে এবং কেন্নেথ ওমেরুয়ো। তবে মিডফিল্ডে নাইজেরিয়ায় ভিক্টর মোসেস, উইলফ্রেদ এনডিডির ওপর নজর রাখতে হবে কারণ, ইপিএলে চেলসি এবং লেস্টার সিটি দলের নির্ভরযোগ্য খেলোয়াড় তাঁরা। তাঁদেরকে যোগ্য সঙ্গ দেওয়ার জন্য থাকবেন অধিনায়ক জন ওবি মিকেল।

আরও পড়ুন: বিশ্বকাপ ২০১৮: ক্রোয়েশিয়া

অন্যদিকে স্ট্রাইকিংয়ে ভরসা দুই তরুণতুর্কি কেলেচি ইয়েনাচো এবং যোগ্যতা অর্জন পর্বে গোল করে বিশ্বকাপের মূলপর্বে দেশকে জায়গা করে দেওয়া আর্সেনালের অ্যালেক্স ইয়োবি। সব মিলিয়ে যে কোনো দলকে চমকে দেওয়ার জন্য প্রস্তুত সবুজ জার্সিধারীরা।

বিশ্বকাপের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here