sonfinal

ওয়েবডেস্ক: আসন্ন বিশ্বকাপে গ্রুপ এফে এশিয়ার প্রতিনিধি দক্ষিণ কোরিয়া। এই নিয়ে দশমবার বিশ্বকাপের মঞ্চে আবির্ভাব হতে চলেছে তাদের। এখনও পর্যন্ত সেরা পারফর্মেন্স ২০০২ বিশ্বকাপের সেমিফাইনাল। জাপানের সঙ্গে বিশ্বকাপ আয়োজন করে, প্রথম এশিয় দেশ হিসাবে বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত পৌছায় তারা। এছাড়াও, দু’বারের এশিয়া কাপ এবং তিনবার এশিয়ান গেমসে স্বর্ণপদক রয়েছে তাঁদের ফুটবল ইতিহাসে।

southkorea600

তবে কোচ শিন-তায় ইয়াংয়ের নেতৃত্বে বিশ্ব ফুটবলে ফের ছাপ রাখতে মরিয়া তারা। দলের বেশিরভাগ খেলোয়াড়ই কোরিয়ার পেশাদারি ফুটবল খেলে। তবে যাদের দিকে নজর থাকবে তারা হলেন গোলকিপার কিম-সেং গু। ডিফেন্সের দায়িত্বে রয়েছেন অভিজ্ঞ কিম-ইয়ুং গুণ এবং জাং-হুন সো। তবে মাঝমাঠ কিন্তু কোরিয়ার যথেষ্ট শক্তিশালী। কারণ এই পজিশনে থাকা বেশিরভাগ খেলোয়াড় ইউরোপে প্রতিষ্ঠিত নাম। যেমন ইপিএলে খেলা অধিনায়ক কিসুং-ইয়ুং। তাঁকে সঙ্গে দেওয়ার জন্য থাকবেন ইপিএলেই খেলা লিচুং-ইয়ুং। থাকবেন বুন্দেসলিগায় পেশাদারি ফুটবল খেলা কোযা-চল।

কিন্তু দলের সবথেকে চর্চিত এবং যার ওপর আক্রমণ নির্ভর করছে তিনি কিন্তু ফরওয়ার্ডের সংহিয়ুং- মিন। যিনি এই মরশুমে ইপিএলে টটেনহ্যাম হটস্পারের অন্যতম সেরা খেলোয়াড়। তাঁকে সঙ্গ দেওয়ার জন্য থাকবেন কিমশিন-উক এবং দলের তরুন তুর্কি যিনি ইতিমধ্যেই ইউরোপে নজর কেডেছেন, সেই হোয়াংহি- চ্যান।

বিশ্বকাপের প্রথম ম্যাচে তারা মুখোমুখি সুইডেনের।

আরও পড়ুন: বিশ্বকাপ ২০১৮: মেক্সিকো

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here