Neymar And Tite

ওয়েবডেস্ক: সার্বিয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনে নেইমারকে আরও তাতিয়ে দিলেন কোচ তিতে। অভিজ্ঞ কোচ জানেন, কে কোন আঘাতে তুষ্ট। গ্রুপের প্রথম ম্যাচে দুর্ভাগ্যজনক পারফরমেন্স করার পর নেইমারকে সংবাদ মাধ্যমের সমালোচনা থেকে আড়াল করেছেন প্রকাশ্যেই। কিন্তু বুধবারের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তিনি যে ভাষায় নেইমারকে জ্বালানোর চেষ্টা করলেন, তা যেন বিতর্কের মোড়কেই জড়ানো।

সার্বিয়া আগের ম্যাচে কেমন খেলেছে বা ব্রাজিল আগের দু’টি ম্যাচে কী কী ভুল করেছে, সে সব নিয়ে একটি কথাও তিতে বলেননি মাঠে নামার কয়েক ঘণ্টা আগে। অবশ্য সে সব এখন অনেকটাই ফিকে। সার্বিয়াকে শুধু সার্বিয়া হিসাবে নয়, প্রতিপক্ষ হিসাবে মাপছেন তিতে। তিনি সাংবাদিকদের সামনে বলেন, “ব্রাজিলের সাফল্যের নেপথ্যে নেইমারের দায়বদ্ধতা অনেক বেশি। কিন্তু এটাই চলার এক মাত্র পথ নয়। এই কাজটা কিন্তু মাঠে নেমে কোনো কোচ করতে পারেন না”।

তার মাসে কী বোঝালেন তিতে? নেইমারের দায়বদ্ধতা অনেক বেশি…মোটেই নতুন কথা নয়। তা হলে কি সেই দায়বদ্ধতা পালনে নেইমারের খামতি না থাকলেও অন্য়ান্য ফুটবলাররা ব্যর্থ হচ্ছেন? আবার তিনি বলেছেন, যে কাজটা মাঠে নেমে তাঁর পক্ষে করা সম্ভব নয়। সে তো জানা কথা। কোচের কাজ সাইডলাইনের বাইরে।

এর পরই তিনি বলেন, “টিমে প্রত্যেকের নিজের নিজের দায়িত্ব রয়েছে। আমরা সমস্ত দায়িত্ব তাঁর (নেইমারের) কাঁধে চাপিয়ে দিতে পারি না। দলগত ভাবে এই কাজ করতে হবে। নেইমার কি এটা করিয়ে নিতে পারবেন? অবশ্যই তিনি পারবেন। হ্যাঁ, আমি দৃঢ় ভাবে বিশ্বাসী, তিনি এ কাজে সফল হবেনই”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here