Mo Salah

ওয়েবডেস্ক: প্রথম ম্যাচে হারার মূল কারণগুলির অন্যতম হিসাবে ইজিপ্টিয়ানরা তুলে ধরেছেন দলের স্তম্ভ ফুটবলার মহম্মদ সালাহের মাঠে না নামাকেই। ফলে এখনও পর্যন্ত তাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন থাকলেও কিছুটা ঝুঁকি নিতে চলেছেন দলের ম্যানেজার হেক্টর কুপার। যদিও তিনি বিকল্প সন্ধানের বিষয়টিকে ছুঁয়ে গেলেন ম্যাচ শুরু কয়েক ঘণ্টা আগে। ফলে সালাহ মাঠে না নামা পর্যন্ত আশ্বস্ত হতে পারছেন না সমর্থকেরা।

গত ১৫ জুন গ্রপ-এ-র প্রথম ম্যাচেই সালাহ-বিহীন ইজিপ্টকে ১-০ গোলে হারায় উরুগুয়ে। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে তারা মুখোমুখি হতে চলেছে আয়োজক দেশ রাশিয়ার। প্রাক-বিশ্বকাপ পর্বে দলকে নিজের কাঁধে বহন করা সালাহের কাঁধে সের্গেই রামোসের আঘাতের ব্যথা এখনও বয়ে চলেছেন তিনি।

ম্যাচের আগে ম্যানেজারের বিবৃতিতে ধরা পড়েছে চাপা আশঙ্কা। তিনি এক দিকে বলেছেন, “টিমের প্রত্যেকেই নিজের নিজের জায়গায় অপরিহার্য। ফলে সালাহ না খেললে অন্যরা প্রস্তুত আছে সেই দায়িত্ব পালনে”। কিন্তু কুপার ফের বলেছেন, গুরুত্বপূর্ণ যে কোনো ম্যাচে সালাহের অনুপস্থিতি পুরো দলটাই অনুভব করবে।

“‌টিমের কেউ অস্বীকার করতে পারবে না সালাহ আমাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ। তাই বলে দলের অন্যান্য সদস্যদেরও অসম্মান করা যায় না। আমরা চেষ্টা করছি তাঁর বিকল্প সন্ধানের। কিন্তু ঝুঁকিপূর্ণ হলেও সালাহ খেলবেন, এমনটাই আশা করছি। সালাহ এখন পুরোপুরি ফিট, ও মাঠে নামবেই”। বলেছেন কুপার।

মাঠে নামার কয়েক ঘণ্টা আগে কুপারের এই আশ্বস্তবাণী ইজিপ্ট সমর্থকদের সামযিক উদ্দীপনার সৃষ্টি করেছে। তবে আগের ম্যাচে ইজিপ্ট উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নামার কয়েকঘণ্টা আগে তিনি এমনটাই দাবি করেছিলেন। ফলে চূড়ান্ত একাদশে সালাহের উপস্থিতি চাক্ষুষ না করা পর্যন্ত বিশ্বাস করা কঠিন হয়ে দাঁড়াচ্ছে ইজিপ্টিয়ানদের কাছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here