Golden-Boot-FIFA

ওয়েবডেস্ক: আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল। ফু‌টবলপ্রেমী মাত্রই জানেন, এই আট দলের মধ্যে থেকে ঠিক কোন দু’টি দল ফাইনালে পৌঁছাবে, তার ভবিষ্যদ্বাণী বাতুলতা মাত্র। তবুও শেষ ১৬-র ম্যাচ শেষের পরিসংখ্যান থেকে আপাত স্পষ্ট ছবি নিয়েই চলছে টানাহেঁচড়া।

সংবাদ সংস্থা বিবিসিতে প্রকাশিত একটি প্রতিবেদনে বিশদে বর্ণনা করা হয়েছে, কে পেতে পারেন রাশিয়া বিশ্বকাপের সোনার বুট। তবে সবটাই নির্ভর করছে সময়ের উপর। কারণ পরিসংখ্যান দিয়ে ভবিষ্যৎ বিচার মোটেই সম্ভব নয়। বিশেষ করে ফুটবলে তো বটেই।

Kane

এখনও পর্যন্ত ৬টি গোল করে তালিকার শীর্ষে আছেন ইংল্যান্ডের হ্যারি কেন। তাঁর ট্র্যাক রেকর্ডের জোরেই হয়তো তিনি আদায় করে নিতে পারেন ওই সোনার বুট। তবে তা নির্ভর করছে কোয়ার্টার ফাইনালের পর সেমি ও ফাইনালের উপরেও। বিশ্লেষকরা বলছেন, প্রিমিয়ার লিগে ১৫৩টি গুরুত্বপূর্ণ ম্যাচে খেলে কেনের গোল সংখ্যা এখনও পর্যন্ত ১০৮টি। স্বাভাবিক ভাবেই ফুটবল বিশেষজ্ঞরা যখন আগামী ৭ জুনের কোয়ার্টার ফাইনালে সুইডেনের থেকে ইংল্যান্ডকে এগিয়ে রাখছেন তখন সেমি ফাইনালে কেনের খেলা হয়তো অবশ্যাম্ভাবী হয়ে উঠতে পারে। সে ক্ষেত্রে তাঁর ভাগ্যে হয়তো ঝুলছে স্বর্ণপাদুকা। তবে নিশ্চয়তা কিন্তু সেই শূন্য শতাংশই। কারণ, এ একাধিক অঘটনের স্বাক্ষী এ বারের বিশ্বকাপে কোনো কিছুই অসম্ভব নয়। নীচে এক ঝলকে দেখে নিন কোয়ার্টার ফাইনালে ওঠা ছয় ফুটবলারের গোল সংখ্যা।

World Cup 2018

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here