spain-team-2018

ওয়েবডেস্ক: গ্রুপ এ নিয়ে আলোচনার পর এবার গ্রুপ বি।

আসন্ন বিশ্বকাপে গ্রুপ বি-তে রয়েছে অন্যতম ফেবারিট দল স্পেন। এই নিয়ে পনেরবার বিশ্বকাপের মঞ্চে নিজেদের সেরাটা দিতে তৈরি লা-রোজারা। গত দশ বছরে বিশ্ব ফুটবলে স্পেনের সাফল্য দেখবার মতো। ২০০৮ এবং ২০১২ সালে পরপর ইউরোপ সেরার খেতাব। তারই মাঝে ২০১০ সালে প্রথমবার বিশ্বকাপের ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হওয়া। তাদের ‘তিকিতাকা’ ফুটবল একসময় বিশ্ব ফুটবলে আলোড়ন ফেলে দিয়েছিল।

যদিও তারপর কিছুটা পিছিয়ে পড়েছে স্পেন। ২০১৪ সালের বিশ্বকাপ ও ২০১৬ সালের ইউরো-তে মোটেই ভালো খেলেনি তাঁরা। কিন্তু কোচ জুলেন লুপেতেগুই দলটাকে ধীরে ধীরে সাজিয়েছেন। কোয়ালিফাইং রাউন্ডে দুরন্ত ফুটবল খেলেছেন ইস্কো-আলবারা। মেসি এমনি এমনি বলেননি যে তিনি বিশ্বকাপে স্পেনের মুখোমুখি হতে চান না।

আসন্ন বিশ্বকাপে তাদের প্রথম এগারোর বেশিরভাগ খেলোয়াড়ই দেশের দুই সেরা ক্লাব বার্সেলোনা এবং রেয়াল মাদ্রিদের স্তম্ভ। বাকিদের থেকে স্পেন একটু এগিয়ে কারণ দলে এমন প্রচুর খেলোয়াড় রয়েছেন যারা যে কোন সময় খেলা ঘুরিয়ে দিতে পারে। ডিফেন্সে রামোস এবং পিকের ওপর অনেকটা নির্ভর করছে তারা। সঙ্গে মাঝমাঠে ইস্কো, ইনিয়েস্তা, দাভিদ সিলভা, জাভি। রয়েছেন দুরন্ত জর্ডি আলবা। স্ট্রাইকিংয়ে আলভারো মোরাতা। তবে সবার নজর থাকবে কিন্তু বিশ্বের অন্যতম সেরা গোলকিপার দাভিদ দি গিয়ার ওপর।

degea-wc

গ্রুপে প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগালের।

আরও পড়ুন: বিশ্বকাপ ২০১৮: সৌদি আরব

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন