Home খবর বিদেশ দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

0

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় রবিবার ভেঙে পড়ে। ঘন কুয়াশার মধ্যে হেলিকপ্টারটি উড়েছিল বলে জানা যায়। প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রী আজারবাইজান সীমান্ত থেকে রাজধানী তেহরানে ফিরছিলেন। নাম গোপন রাখার শর্তে এক ইরানি আধিকারিক এই খবর দিয়েছেন।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ওই আধিকারিক বলেন, “আমরা এখনও আশাবাদী। তবে দুর্ঘটনাস্থল থেকে যা খবর আসছে তা খুবই উদ্বেগজনক।” রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা (আইআরএনএ) জানিয়েছে, খারাপ আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। ইরানের সেনাবাহিনীকে উদ্ধারকাজে নামানো হয়েছে।

আল জাজিরার খবরে প্রকাশ,ইসলামিক রেভোলিউশনারি গার্ড কোরের কর্মীদের পরিবারদের সঙ্গে বৈঠক করার সময়  ইরানের শীর্ষতম নেতা আয়াতোল্লা আলি খামেনেই নিখোঁজ হেলিকপ্টার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তবে তিনি বলেছেন, দেশের জনসাধারণ যেন এ নিয়ে চিন্তা না করেন, উদ্বিগ্ন না হন। রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে কোনো ব্যাঘাত সৃষ্টি হবে না।

দ্বিতীয় বারের চেষ্টায় ৬৩ বছরের ইব্রাহিম রাইসি ২০২১-এ ইরানের প্রেসিডেন্ট হন। ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে তিনি কড়া নৈতিকতা আইন চালু করেছেন, হিংসাত্মক উপায়ে সরকার-বিরোধী বিক্ষোভ-প্রতিবাদ দমন করেছেন এবং বিশ্বের ক্ষমতাশালী দেশগুলির সঙ্গে পরমাণু শক্তি নিয়ে ব্যাপক আলোচনা চালিয়ে গিয়েছেন।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version