Home খবর বিদেশ সাড়ে তিনঘণ্টার তল্লাশি, মিলল না গুরুত্বপূর্ণ নথি, স্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট

সাড়ে তিনঘণ্টার তল্লাশি, মিলল না গুরুত্বপূর্ণ নথি, স্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট

ওয়াশিংটন : সকাল থেকে শুরু হয়েছিল তল্লাশি। চলল প্রায় সাড়ে তিন ঘণ্টা। অথচ কোনও গুরুত্বপূর্ণ নথি খুজেই পেলেন না তদন্তকারী আধিকারিকরা। আপাতত স্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জানা যাচ্ছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়ারের উইলমিংটনের বাড়ি এবং ওয়াশিংটনের অফিসে আগেই তল্লাশি চালিয়েছিলেন এফবিআইয়ের সদস্যরা। সেখানেই মিলেছিল বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি। তারপরেই বুধবার মার্কিন প্রেসিডেন্টের বাড়িতে ফের তল্লাশি চালান তদন্তকারী আধিকারিকরা। যদিও তেমন কোনও গুরুত্বপূর্ণ নথি পাওয়া যায়নি বলেই জানা যাচ্ছে।

ঘটনা প্রসঙ্গে জানাতে গিয়ে বাইডেনের আইনজীবী বব বাউয়ার জানান,’বুধবার সকাল আটটা থেকে বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে তল্লাশি চালানো হয়। তদন্তে আমি সম্পূর্ণভাবে সহযোগিতা করেছি। কিন্তু এমন কোন তথ্য পাওয়া যায়নি যাকে ক্লাসিফাইড বা গোপনীয় তথ্য বলা যেতে পারে। তবে বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন হাতে বেশ কিছু নোট লিখেছিলেন, সেই সমস্ত হাতে লেখা নোট এবং নথি সংগ্রহ করে নিয়ে গিয়েছেন তদন্তকারী আধিকারিকরা’।

উল্লেখ্য, সামনেই নির্বাচন। আবারও প্রেসিডেন্ট পদ আগলে রাখার জন্য লড়াই করতে পারেন জো বাইডেন। আর তার আগেই মার্কিন প্রেসিডেন্টের বাড়ি থেকে উদ্ধার হল গোপনীয় নথি। এই ঘটনা যথেষ্টই অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বাইডেনের। লড়াইয়ের ময়দানে এই ঘটনাকে অস্ত্র হিসেবে কাজে লাগাতে চাইছে বিরোধীরা। আর এতেই চিন্তা আরও বাড়ছে মার্কিন প্রেসিডেন্টের।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version