Home খবর কলকাতা কালীঘাট মন্দিরকে তার পুরোনো গরিমায় ফিরিয়ে আনবে রিল্যায়েন্স, জানালেন মুকেশ আম্বানি   

কালীঘাট মন্দিরকে তার পুরোনো গরিমায় ফিরিয়ে আনবে রিল্যায়েন্স, জানালেন মুকেশ আম্বানি   

0

কলকাতা: কালীঘাট মন্দিরচত্বরকে তার মূল বৈশিষ্ট্য ও গরিমায় ফিরিয়ে আনবে রিল্যায়েন্স ফাউন্ডেশন। রিল্যায়েন্স-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি এ কথা জানিয়েছেন।

মঙ্গলবার ‘বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট’-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য সম্মাননীয় অতিথির উপস্থিতিতে মুকেশ আম্বানি বলেন, “কলকাতার কালীঘাটে বাংলার আরাধ্যা দেবী মা কালীর যে বিখ্যাত মন্দির রয়েছে তা সংস্কার করা এবং তাকে তার পূর্বাবস্থায় ফিরিয়ে আনার এক প্রকল্প হাতে নিয়েছে রিল্যায়েন্স ফাউন্ডেশন। আমরা কয়েকশো বছরের পুরোনো ঐতিহ্যময় কাঠামোগুলি-সহ পুরো মন্দিরের মেরামতির কাজ করছি এবং মন্দিরকে তার আদত গরিমায় ফিরিয়ে আনছি।”

মুখ্যমন্ত্রীকে শ্রদ্ধেয় মমতাদিদি বলে সম্বোধন করে আম্বানি বলেন, “এই প্রকল্প আমার আর নীতার হৃদয়ের সঙ্গে জড়িয়ে। এই কাজ করার সুযোগ পাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।”

আম্বানি আরও বলেন, “বাংলা এমন একটা জায়গা যার আধ্যাত্মিক আর শৈল্পিক ঐতিহ্য অমূল্য। সেই মহিমাময় বাংলার পুনরুত্থানের কাজে গভীরভাবে দায়বদ্ধ ভারতে কর্পোরেট-সমর্থিত সর্ববৃহৎ লোকহিতকর প্রতিষ্ঠান রিল্যায়েন্স ফাউন্ডেশন।”

আগেই জানা গিয়েছিল যা, গত ৩০ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের হেরিটেজ কমিশন কালীঘাট মন্দির সংস্কার সংক্রান্ত একটি বিস্তারিত পরিকল্পনায় অনুমোদন দেয়। এই প্রকল্পের পুরো ব্যয়ভার করবে রিল্যায়েন্স ফাউন্ডেশন। ওই পরিকল্পনায় অনুমোদন দেওয়ার আগে কলকাতা পুরসভার হেরিটেজ প্যানেল এবং কালীঘাট মন্দির কমিটির সঙ্গে পরামর্শ করে হেরিটেজ কমিশন।

আরও পড়ুন  

ফ্রান্সে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মানিত নেতাজিকে নিয়ে পূর্ণদৈর্ঘ্যের ছবি ‘সন্ন্যাসী দেশনায়ক’                 

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version