Home খবর দেশ ২৭ বছর পর মিলেছে মুক্তি, মঞ্চে দাঁড়িয়ে সিপিএমকে কটাক্ষ অমিত শাহের

২৭ বছর পর মিলেছে মুক্তি, মঞ্চে দাঁড়িয়ে সিপিএমকে কটাক্ষ অমিত শাহের

0

ত্রিপুরা : চলতি মাসেই ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। শেষ মুহূর্তে জোর কদমে প্রচার সারছে শাসক বিরোধী সহ সব রাজনৈতিক দল। নরেন্দ্র মোদির পর এবার আজ অর্থাৎ রবিবার ত্রিপুরায় পৌঁছালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রকাশ্য জনসভা থেকে কর্মীদের মনবল চাঙ্গা করতে একাধিক বক্তব্য রাখলেন তিনি।

ত্রিপুরা চাঁদিপুর থেকে বিজয় সংকল্পযাত্রা থেকে বক্তব্য রাখেন অমিত শাহ। তিনি বলেন,’ ২৭ বছর ধরে ত্রিপুরায় মানিক সরকার কী কী করেছেন রিপোর্ট কার্ড নিয়ে আসুন। আপনি যদি কিছু করেও থাকেন, আপনার দলের লোকরা এক আদিবাসী নেতাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করে দিল। আপনার নাম তোলেননি। আর আপনিও ত্রিপুরার জন্য কিছু করেননি। আমরা দুটি বিমানবন্দর বানানোর কাজ করেছি’।

]তিনি আরও বলেন,’বাঁশ এক্সপোর মাধ্যমে আমরা বাঁশ চাষ আরও এগিয়ে নিয়ে যাব। মৎস্য সহায়তা যোজনার মাধ্যমে সব মৎস্যজীবীদের ৬ হাজার টাকা প্রতি বছর দেওয়া হবে। আগামী ৫ বছরে চা বাগানের শ্রমিকদের ১৬০০ বর্গকিমির জমি দেওয়া হবে বিনামূল্যে’।

]স্বরাষ্ট্রমন্ত্রীর সংযোজন ,’ পিএম কিষাণ সম্মাননিধি যোজনায় কেন্দ্রীয় সরকার এখন দেশের কৃষকদের বছরে ৬ হাজার টাকা দিয়ে থাকে। আগামী বছর বিজেপি সরকার গঠন করলে এই টাকা বাড়িয়ে ৮ হাজার টাকা করা হবে’। তিনি আরও বলেন, ‘ত্রিপুরায় বিজেপির সরকার ২৪ হাজার লোককে সরকারি চাকরি দিয়েছে। স্বল্প ও মাঝারি শিল্পের জন্য নয়া উদ্য়োগ নিয়ে এসেছে’।

কংগ্রেস ও বাম জোটকে কটাক্ষ করে তিনি বলেন,’ কংগ্রেসের সঙ্গে জোট করে সিপিএম প্রমাণ করেছে যে তারা নির্বাচনে হারতে চলেছে। তারা একা বিজেপির মুখোমুখি হতে পারেনি। কংগ্রেসের অবশ্যই লজ্জিত হওয়া উচিত, তারা সিপিএম-র সঙ্গে জোট বেঁধেছিল যারা তাদের অনেক সদস্যকে হত্যা করেছিল। তারা টিপরা মোথাকেও হাতিয়ার বানিয়েছে’।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version