Home খবর দেশ সমীকরণ বদল! কংগ্রেসকে বাদ দিয়েই নতুন জোটে একমত মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব

সমীকরণ বদল! কংগ্রেসকে বাদ দিয়েই নতুন জোটে একমত মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব

0

কলকাতা: কংগ্রেস এবং বিজেপি, উভয়ের সঙ্গেই সমান দূরত্ব! দুই দলের সঙ্গে সমান আচরণ করার নীতি অনুসরণের ইঙ্গিত কেন্দ্রের তিনটি প্রধান বিরোধী দলের।

শুক্রবার কলকাতায় এসে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার পর তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। আগামী সপ্তাহে বিজু জনতা দলের প্রধান এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গেও দেখা করবেন বাংলার মুখ্যমন্ত্রী।

ওয়াকিবহাল মহলের মতে, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে বিরোধী দলগুলির একটি গোষ্ঠীর প্রধান নেতা হিসাবে তুলে ধরতে বিজেপির প্রচেষ্টাকে প্রতিহত করার লক্ষ্যেই এই কৌশল। কারণ, অন্য বিরোধী দলগুলি এখন সন্দেহ করছে যে বিজেপি রাহুলকে ব্যবহার করে তাদের নিশানা করছে।

এ ব্যাপারে বিস্ফোরক অভিযোগ করেন লোকসভার তৃণমূলের সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপিই চাইছে, রাহুলকে মোদীর বিরোধী বানাতে। তাতে ওদের ভোটে লড়তে সুবিধা হবে। বিরোধী ভোট একজোট হবে না। আমরা এটার মধ্যে নেই”।

অন্য দিকে, কলকাতায় পৌঁছে অখিলেশ যাদব নিশ্চিত করেছেন, তাঁরা কংগ্রেস এবং বিজেপি উভয়ের থেকে সমান দূরত্ব বজায় রাখতে চান। অখিলেশ বলেন, “ ২০২৪ সালে মোদীকে কী ভাবে আটকানো যাবে, রণকৌশল কী হবে তা আমরা শীঘ্রই ঠিক করে ফেলব।”

নিজের অবস্থান আরও স্পষ্ট করে দিয়ে তিনি বলেন, “বাংলায়, আমরা মমতা দিদির সঙ্গে আছি। এই মুহূর্তে, আমাদের অবস্থান হল আমরা বিজেপি এবং কংগ্রেস, উভয়ের থেকে সমদূরত্ব বজায় রাখতে চাই“।

আরও পড়ুন: প্রাক্তন ‘অগ্নিবীর’দের জন্য সিআইএসএফে ১০ শতাংশ সংরক্ষণ, বয়সে ছাড় ঘোষণা কেন্দ্রের

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version