Home খবর দেশ জল্পনার অবসান, মুখ্যমন্ত্রীর পদে থাকছেন মানিক সাহা

জল্পনার অবসান, মুখ্যমন্ত্রীর পদে থাকছেন মানিক সাহা

0

ত্রিপুরা : ত্রিপুরায় ফিরছে মানিক সাহার সরকার। সোমবার ত্রিপুরায় ছিল বিজেপি বিধায়কদের বৈঠক। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় মুখ্যমন্ত্রী পদে বহাল থাকবেন মানিক সরকার। যদিও এই পদের জন্য আলোচনায় ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তবে শেষমেষ মানিক সরকারের ওপরে ভরসা রাখল গেরুয়া শিবির।

বিজেপি ক্ষমতায় আসার পর সে রাজ্যে মুখ্যমন্ত্রী করা হয় বিপ্লব দেবকে। কিন্তু গত বছরের মে মাসে হঠাৎ করেই সেই পথ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেন মানিক সাহা। তাঁকে সামনে রেখেই বিধানসভা নির্বাচন লড়েছে বিজেপি। আর এবার তাঁর ওপরেই ভরসা রাখল বিজেপি।

চলতি সপ্তাহের বুধবার মুখ্যমন্ত্রী এবং নতুন মন্ত্রী পরিষদের সদস্যরা শপথ গ্রহণ করবেন। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

২০২২ সালের মে মাসের আগে পর্যন্ত রাজ্যসভার একমাত্র সদস্য ছিলেন এই মানিক সাহা। চলতি বছরের বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী আশীষ কুমারকে ৮০০ ভোটের ব্যবধানে হারিয়ে জয় ছিনিয়ে নেন মানিক সাহা।

সূত্র মারফত জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর দৌড়ে অনেকটাই এগিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি যদি মুখ্যমন্ত্রী হতেন তাহলে দেশের দ্বিতীয় মহিলা মুখ্যমন্ত্রী হতে পারতেন। কিন্তু ডাক্তারবাবুর ওপরেই ভরসা রাখতে চাইলো বিজেপি। ত্রিপুরায় জয় পাওয়ার পরেই মানিক সাহা জানিয়েছিলেন, ‘আগামীতে এক ত্রিপুরা এবং শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার লক্ষ্যে লড়াই করবে বিজেপি, প্রধানমন্ত্রীর দেখানো পথেই হাঁটবেন তিনি’।

আরও পড়ুন : রাত পেরোলেই দোল, রঙিন হয়ে ওঠার দিন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version