Home খবর দেশ চলন্ত বাসে ভয়াবহ আগুন! মহারাষ্ট্রে ঝলসে মৃত ২৫, কী ভাবে ঘটল দুর্ঘটনা

চলন্ত বাসে ভয়াবহ আগুন! মহারাষ্ট্রে ঝলসে মৃত ২৫, কী ভাবে ঘটল দুর্ঘটনা

মহারাষ্ট্রের একটি এক্সপ্রেসওয়েতে যাত্রীবোঝাই বাসে ভয়াবহ আগুন। জানা গিয়েছে, তিন শিশু-সহ অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। আহত আরও আটজন।

সরকারি আধিকারিকরা জানিয়েছেন, পুনেগামী ওই বাসটিতে প্রায় ৩৩ জন যাত্রী ছিলেন। বাসটি ইয়াভাতমল থেকে পুনে যাচ্ছিল। ১ জুলাই রাত দেড়টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। দাউ দাউ করে জ্বলতে থাকা বাস থেকে কোনো ভাবে ৮ জন যাত্রী প্রাণে বেঁচে বেরিয়ে আসেন৷ আহতদের বুলধানা সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, বুলধানা জেলায় এক্সপ্রেসওয়ের একটি খুঁটিতে ধাক্কা খেয়ে বাসটি উল্টে যায় এবং আগুন ধরে যায়। দুর্ঘটনায় বেঁচে যাওয়া বাসের চালক জানিয়েছেন, “চলমান অবস্থায় বাসটির একটি টায়ার ফেটে যায়। তার পরই নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের একটি খুঁটিতে গিয়ে ধাক্কা মারে”।

বুলধানার পুলিশ সুপার সুনীল কাদাসানে জানিয়েছেন, “দুর্ঘটনায় আগুনে ঝলসে ২৫ জনের মৃত্যু হয়েছে। বাসচালক-সহ আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এই মুহূর্তে প্রথম কাজ হল মৃতদেহগুলি শনাক্ত করা। এবং তাঁদের পরিবারের হাতে দেহগুলি তুলে দেওয়া।”

পুলিশ আরও জানিয়েছে, বাসটি এমন ভাবে উল্টে যায় যে, দরজা নীচের দিকে ছিল। ফলে দরজা অবরুদ্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা ভিতরে আটকে পড়েন। বাস দুর্ঘটনার আসল কারণ বের করতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। আহতদের চিকিৎসা চলছে। তারা সুস্থ হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে নিহতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

আরও পড়ুন: পয়লা তারিখে এলপিজির দাম সংশোধন, জানুন কত টাকায় বিক্রি হচ্ছে ঘরোয়া ও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version