Home খবর রাজ্য পঞ্চায়েত ভোটের আগে যেতে পারবেন না, ইডি-র তলবে জানালেন অভিষেক

পঞ্চায়েত ভোটের আগে যেতে পারবেন না, ইডি-র তলবে জানালেন অভিষেক

কলকাতা: বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে ডেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নিয়োগ মামলায় অভিষেককে তলব করেছে ইডি। কিন্তু তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানিয়ে দিয়েছেন, ইডির তলবে সাড়া দিয়ে ওই দিন তিনি সিজিও কমপ্লেক্সে যেতে পারবেন না।

জানা গিয়েছে, স্কুলের নিয়োগ দুর্নীতি মামলায় আগামী মঙ্গলবার (১৩ জুন) সকাল সাড়ে ১১টার সময় তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে।

কয়লাকাণ্ডের তদন্তে অভিষেকের স্ত্রীকে তলব করেছিল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিকালেই সিজিও কমপ্লেক্স থেকে বাড়ি ফিরেছেন অভিষেক-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে এ বার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে তলব করল ইডি।

এ প্রসঙ্গে অভিষেক বলেন, ‘‘আমার সৌজন্য আমার দুর্বলতা নয়। আপনি যখন ডাকবেন তখনই আমাকে যেতে হবে, তা নয়। পঞ্চায়েত ভোটের আগে ইডির দফতরে গিয়ে ১০-১২ ঘণ্টা অপচয় করার মতো সময় আমার হাতে নেই। ৮ জুলাই পঞ্চায়েত ভোট। তার পর আপনারা যখন ডাকবেন, তখনই যাব।’’

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার সুজয়কৃষ্ণ ভদ্র (‘কালীঘাটের কাকু’)। তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থার প্রাক্তন কর্মী। এই মুহূর্তে ইডি হেফাজতেই রয়েছে তিনি। আগামী ১৪ জুন ইডি হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে তাঁর। তার একদিন আগেই অভিষেককে তলব নিয়ে নতুন করে চর্চা হল।

প্রসঙ্গত, নিয়োগ মামলায় গ্রেফতার তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছিল অভিষেকের। ওই মামলায় অভিষেককে ইডি এবং সিবিআই জেরা করতে পারবে বলে অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। তবে ইডি সূত্রে খবর, অভিষেককে শুধু কুন্তলের চিঠি সংক্রান্ত বিষয়ে নয়, আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির গোয়েন্দারা।

আরও পড়ুন: জল্পনার অবসান! পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা রাজ্য নির্বাচন কমিশনারের

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version