Home খবর রাজ্য রাজ্য জুড়ে ভারী বৃষ্টি, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া

রাজ্য জুড়ে ভারী বৃষ্টি, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া

0
গত সপ্তাহের ধারাবাহিক ঝড়-বৃষ্টি। ছবি: রাজীব বসু

কলকাতা: রবিবার সকাল হতেই ঝমঝমিয়ে বৃষ্টি নামল কলকাতায়। এ দিন হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে রাজ্যের প্রায় সমস্ত জেলাতেই। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গুজরাত থেকে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। এর জেরেই ঝড়-বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার এবং সোমবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ২২ তারিখ অর্থাৎ মঙ্গলবারের পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে বলে মনে করছেন আবহবিদেরা।

এ দিকে শনিবার বিকেল থেকে বৃষ্টি শুরু হয়েছিল কলকাতায়। রবিবার সকালেও তা অব্যাহত। দফায় দফায় বৃষ্টিতে ভিজছে শহর। বৃষ্টিপাতের জেরে কলকাতার তাপমাত্রা একধাক্কায় কমেছে অনেকটাই। এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা কমে হতে পারে ২৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২১ ডিগ্রি সেলসিয়াস। এখনই তাপমাত্রার আচমকা বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই। তবে আগামী সপ্তাহ থেকে বাড়তে শুরু করবে তাপমাত্রার পারদ।

আগামী পাঁচ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরেও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারেও হতে পারে ভারী বৃষ্টিপাত।

আরও পড়ুন: আর এটিকে মোহনবাগান নয়, এ বার থেকে মোহনবাগান সুপার জায়ান্টস

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version