Home খবর রাজ্য বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে রাজনীতিতে অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে রাজনীতিতে অভিজিৎ গঙ্গোপাধ্যায়

0
সাংবাদিকদের মুখোমুখি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ছবি: রাজীব বসু

কলকাতা: বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করে দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, রবিবার জানিয়ে দিয়েছেন, চাকরি থেকে ইস্তফা দিয়ে তিনি রাজনীতিতে যোগ দেবেন।

আগামী আগস্ট মাসে বিচারপতি অবসর গ্রহণের কথা ছিল। তাঁর পাঁচ মাস আগে তিনি সরে দাঁড়াচ্ছেন। মঙ্গলবার শেষবারের মতো আদালতে যাবেন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে নিজের পদত্যাগপত্র পাঠাবেন। এ বার তিনি যে রাজনৈতিক ময়দানে নামবেন, কোনো রাখঢাক না করেই জানিয়েছেন সে কথা।

এ দিন বিচারপতি বলেন, ‘‘আমার সিদ্ধান্তের জন্য বিশেষ করে শাসক দলের কিছু নেতাকে অভিনন্দন জানাতে চাই। তাঁরা মাঠে নামার আহ্বান জানিয়েছিলেন বলেই আমি সেই আহ্বানে সাড়া দিয়ে এই সিদ্ধান্ত নিলাম।’’

অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও জানিয়েছেন, মানুষের কথা বলতে বৃহত্তর ময়দানে নামতে চান তিনি। বাকি কথা? সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এ দিন বিকালে বার বার তিনি বললেন, “সব উত্তর দেব মঙ্গলবার দুপুর দেড়টায়”। রাষ্ট্রপতির কাছে ইস্তফা দেওয়ার পর ওই দিনই দুপুর দেড়টায় হাই কোর্ট সংলগ্ন সূর্য সেন মঞ্চের পাদদেশে তিনি সব প্রশ্নের উত্তর দেবেন।

অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বইমেলায় গিয়ে বামেদের স্টলেও গিয়েছিলেন। সেই সময় তাঁর সিপিএমে যোগদান নিয়ে জল্পনা ছড়িয়েছিল। অনেকের প্রশ্ন, এখন কী তাহলে সেটাই দেখা যেতে চলেছে? যদিও এরইমধ্যে তাঁর বিজেপিতে যোগদানের সম্ভাবনাই সবথেকে বেশি জোরদার হয়েছে। শীঘ্রই তিনি বিজেপিতে যোগদান করতে পারেন শোনা যাচ্ছে। বিজেপি সূত্রে দাবি, রাজ্যের একটি লোকসভা কেন্দ্র থেকে পদ্ম প্রতীকে প্রার্থী হতে চলেছেন তিনি। এদিকে বিচারপতি নিজেই জানিয়েছেন, ‘‘যদি আমি কোনও রাজনৈতিক দলে যোগ দিই, তারা যদি আমাকে টিকিট দেয়, আমি বিবেচনা করে দেখব।’’

আরও পড়ুন: লোকসভা ভোটে বাংলার ২০টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version