Home খবর রাজ্য একের পর এক বিস্ফোরণকাণ্ড, ৬ দিনের পুলিশি অভিযানে উদ্ধার ১ লক্ষ কেজির...

একের পর এক বিস্ফোরণকাণ্ড, ৬ দিনের পুলিশি অভিযানে উদ্ধার ১ লক্ষ কেজির বেশি বেআইনি বাজি!

কলকাতা: এগরা, বজবজ, ইংরেজবাজার- একের পর এক বিস্ফোরণ কাণ্ড। প্রাণ গিয়েছে অনেকের। নিষিদ্ধ বাজির খোঁজে রাজ্যের বিভিন্ন প্রান্তে হানা পুলিশের। দত্তপুকুর, আমডাঙা, বেলঘরিয়া এবং নদিয়া-সহ রাজ্যের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার ব্যাপক পরিমাণ নিষিদ্ধ বাজি।

মঙ্গলবার পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৭ মে থেকে এ পর্যন্ত ১ লক্ষ ১৪ হাজার ২৩২ কেজি ওজনের বেআইনি বাজি উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ বারুদও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৬ দিনে ২৭ হাজার ৬৩৫ কেজি বাজি বানানোর কাঁচামালও বাজেয়াপ্ত করা হয়েছে বিভিন্ন জেলা থেকে। গত ছ’দিনে বেআইনি বাজি সংক্রান্ত ১৫২ টি মামলা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১৪৩ জনকে।

ইতিমধ্যেই নবান্নর তরফে বেআইনি বাজির কারখানা বন্ধ করতে কড়া নির্দেশিকা জারিও করা হয়েছে। সেই মতো তৎপর হয়েছে পুলিশ। জেলায়-জেলায় চলছে ধরপাকড়। যেমন, উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ায় ৩০০ কেজি বাজি-সহ টিঙ্কু মজুমদার নামে একজনকে গ্রেফতার করেছে বেলঘরিয়া থানার পুলিশ।

সোমবার সন্ধেয় দত্তপুকুর থানার নীলগঞ্জ এলাকা থেকে বিপুল পরিমাণ শব্দবাজি উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া শব্দবাজির পরিমাণ প্রায় দশ টন বলেই পুলিশ সূত্রে খবর। বেআইনিভাবে বাজি মজুত রাখার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পাশাপাশি, আমডাঙা থানার হামিদপুর এলাকায় হানা দিয়ে ৩১ কেজি শব্দবাজি উদ্ধার করে পুলিশ। বাড়িতে বেআইনিভাবে বাজি মজুত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে মহম্মদ নুরুদ্দিনক।

আরও পড়ুন: কাশির সিরাপ রফতানিতে নয়া নিয়ম, ১ জুন থেকে সরকারি ল্যাবে ওষুধ পরীক্ষা বাধ্যতামূলক

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version