Home খবর রাজ্য লাফিয়ে বাড়ল তাপমাত্রা, ভরা মাঘে বৃষ্টির পূর্বাভাস বাংলায়

লাফিয়ে বাড়ল তাপমাত্রা, ভরা মাঘে বৃষ্টির পূর্বাভাস বাংলায়

0
বৃষ্টি হতে পারে কলকাতাতেও। ছবি: রাজীব বসু

কলকাতা: মঙ্গলবার সকাল থেকেই সারা দিন আংশিক মেঘলা আকাশ। সন্ধ্যা থেকে রাতের মধ্যে কলকাতার কোনও কোনও এলাকা হালকা বৃষ্টিতে ভিজতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে আরও বেশ কয়েকটি জেলায়।

মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ১৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম।

মঙ্গলবার বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা। এ ছাড়াও উত্তরবঙ্গেও বৃষ্টি হতে পারে এ দিন। বুধবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতায়। বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। অপেক্ষাকৃত বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা বৃহস্পতিবার।

শুক্রবার দু-এক জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি দু’ এক পশলা। বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকায়। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পর আবার জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা যে নেই, তা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বরং রাজ্যজুড়ে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাস। বৃষ্টির পর থেকেই বদলাবে আবহাওয়া। ফের ঊর্ধ্বমুখী হবে পারদ। তবে, হাওয়া বদল হলেও, জাঁকিয়ে ঠান্ডা আর ফিরবে কিনা, তা অবশ্য এখনও জানায়নি আবহাওয়া দফতর।

আরও পড়ুন: ‘পলাতক’ হেমন্ত সোরেন! ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশ্যে আনলেন বিজেপি সাংসদ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version