Home খবর রাজ্য সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি বেশি, ফেব্রুয়ারি পড়লেই আবহাওয়ার ভোলবদলের পূর্বাভাস

সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি বেশি, ফেব্রুয়ারি পড়লেই আবহাওয়ার ভোলবদলের পূর্বাভাস

0
শীতের কলকাতা। ছবি: রাজীব বসু

কলকাতা: জানুয়ারি মাস শেষ না হতেই কলকাতা এবং সংলগ্ন জেলাগুলি থেকে কার্যত উধাও শীত। আবহাওয়া দফতর সূত্রে খবর, এ মাসের হাতে থাকা ক’টা দিনে আর শীতের দেখা মিলবে না। তবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফের কিছুটা মিলবে শীতের আমেজ।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে আগেই বলা হয়েছিল, শনিবার কলকাতায় শীতের চিহ্ন থাকবে না বললেই চলে। সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসে উঠতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। যা স্বাভাবিকের থেকে বেশ কিছুটা বেশি। রাতের তাপমাত্রা সামান্য ওঠা-নামা করলেও আগামী ২৪ ঘণ্টায় একই রকম থাকবে তাপমাত্রা।

যথারীতি শনিবারও শহরে উষ্ণতা বজায় রয়েছে। এ দিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি বেশি। গতকাল, সর্বাধিক তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আজ আকাশ মূলত মেঘমুক্তই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও একই অবস্থা। এমনকী, উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েক দিনে দু থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। সেখানেও তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি হবে বলে জানা গিয়েছে।

আবহাওয়াবিদদের মতে, আগামী রবিবার এবং সোমবার তাপমাত্রার পারদ সামান্য হলেও নামতে পারে। পরের দু’দিন ফের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে সাময়িক ভাবে ফিরবে শীতের আমেজ। তবে আগামী কয়েক দিন যে তাপমাত্রা স্বাভাবিকের থেকে উপরেই থাকবে, সে বিষয়ে তেমন কোনো অনিশ্চয়তা নেই।

আরও পড়ুন: ধানবাদের হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, দম বন্ধ হয়ে মৃত্যু ৬ জনের

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version