Home খবর রাজ্য আগামী ৪৮ ঘণ্টায় দুর্যোগের আশঙ্কা, পূর্বাভাস হাওয়া অফিসের

আগামী ৪৮ ঘণ্টায় দুর্যোগের আশঙ্কা, পূর্বাভাস হাওয়া অফিসের

কলকাতা: আগামী ৪৮ ঘন্টায় শিলাবৃষ্টি, কালবৈশাখী এবং বজ্রপাতের আশঙ্কা রাজ্যে। শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দু-এক জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা।

বৃহস্পতিবার বিকেলের দিকে শহরে এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় শিলাবৃষ্টি, কালবৈশাখী এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে। শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

এ দিন সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। সকাল সকাল শহর এবং লাগোয়া জেলাগুলিতে ঝড়ো হাওয়া। তবে তার পরই আবার একপ্রস্থ কড়া রোদ। এরই মধ্যে আবহাওয়া দফতরের তরফে কলকাতা এবং দুই ২৪ পরগনায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বিকেলের দিকে এই কালবৈশাখী গুমোট আবহাওয়ায় কিছুটা স্বস্তি আনবে বলে মনে করা হচ্ছে। আরও দু-তিন দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই দিনের বেলায় গরম বাড়বে এবং থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা শনিবার পর্যন্ত। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া শিলাবৃষ্টি এবং ও বজ্রপাতের আশঙ্কা থাকছে।

এ দিকে, উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে বেশি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের ৮ জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: এগরায় ভয়াবহ বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার ভানু বাগ, কটকে মিলল হদিশ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version