Home ভ্রমণ নয়া পর্যটন কেন্দ্র নদিয়ায়, করা যাবে জঙ্গল সাফারি

নয়া পর্যটন কেন্দ্র নদিয়ায়, করা যাবে জঙ্গল সাফারি

নদিয়া : জঙ্গল সাফারি করতে ভালোবাসেন না এমন পর্যটক খুব কমই রয়েছেন। কিন্তু জঙ্গল সাফারি মানেই যেতে হবে জলদাপাড়া। মোটা অংকের টাকা খরচ। সে কারণে অনেকের ইচ্ছে থাকলেও পকেটের টানে যাওয়া যায়না ভ্রমণে। ইচ্ছে থাকলেও উপায় পান না পর্যটকেরা। তবে এবার আর চিন্তা নেই। এবার হাতের সামনেই পাওয়া যাবে সবকিছু। ঘন জঙ্গলে রোমাঞ্চকর জঙ্গল সাফারি। জঙ্গলের ভিতর তাঁবুতেই রাত্রিবাস! এ সব পেতে আর খুব দূরে যেতে হবে না। ঘরের কাছেই এই ব্যবস্থা শুরু করছে রাজ্য বন দফতর। কৃষ্ণনগর সংলগ্ন বাহাদুরপুর জঙ্গলে মিলবে এ সব সুযোগসুবিধা। সেই সঙ্গে জেলায় বাড়বে কর্মসংস্থানও। এমনটাই আশা প্রশাসনের।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, বাহাদুরপুর জঙ্গলে রাত্রিবাসের জন্য কাঠের ছোট ছোট তাঁবু তৈরি করা হবে। বন ফায়ার থাকবে। গাইডের সঙ্গে জঙ্গলে নাইট ওয়াকেরও ব্যবস্থা করা হবে।‌ এখানে বিভিন্ন কাজে নিয়োগের জন্য আশপাশের গ্রামবাসীদের বাড়তি গুরুত্ব দেওয়া হবে।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, চলতি জানুয়ারি মাসের শেষ দিকে বাহাদুরপুর জঙ্গলে ঘিরে পর্যটন কেন্দ্রের চূড়ান্ত অনুমোদন হাতে আসতে চলেছে বন দফরের। ফেব্রুয়ারি মাস নাগাদ পুরোদমে শুরু হবে পর্যটনকেন্দ্র গড়ে তোলার কাজ।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version