Home খবর এ বার অভিষেকের বাবা-মাকেও ডেকে পাঠাল ইডি, কেন তলব

এ বার অভিষেকের বাবা-মাকেও ডেকে পাঠাল ইডি, কেন তলব

0

কলকাতা: এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা এবং মা-কেও ডেকে পাঠাল ইডি। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় সংস্থার তরফে তলব করা হয়েছে অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় ও বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে।

ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশে বিচারপতি অমৃতা সিন্‌হার এজলাসে অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ সংস্থার সমস্ত ডিরেক্টর ও কর্মীদের সম্পত্তির সমস্ত তথ্য-সহ সমস্ত খতিয়ান জমা দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টর। সূত্রের খবর, লতা বন্দ্যোপাধ্যায় ও অমিত বন্দ্যোপাধ্যায়, দুজনেই ‘লিপস অ্যান্ড বাউন্ড’স সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন। লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর হিসেবে তাদের ভূমিকা ও কোম্পানির কাজ সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্যই আগামী সপ্তাহে ডেকে পাঠানো হয়েছে তাঁদের।

জানা গিয়েছে, প্রথমে ৩ অক্টোবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। এরপর আগামী ৬ অক্টোবর লতা ও ৭ অক্টোবর অমিত বন্দ্যোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। ইডি সূত্রে খবর, অভিষেকের বাবা এবং মাকে তাঁদের সম্পত্তির হিসাব, মিউচুয়াল ফান্ড এবং সম্পত্তির যাবতীয় দলিল দস্তাবেজ নিয়ে সিজিও কমপ্লেক্সে যেতে বলা হয়েছে।

নিয়োগ মামলায় সুজয়কৃষ্ণ ভদ্র গ্রেফতার হওয়ার পরই ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ নামে ওই সংস্থার নাম উঠে আসে নিয়োগ দুর্নীতি মামলায়। কিছুদিন আগে ওই সংস্থার অফিসে তল্লাশিও চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা। পরে হাইকোর্টের নির্দেশে ইডি যে রিপোর্ট জমা দেয়, তাতে অনেক ফাঁক রয়েছে বলে উল্লেখ করেন বিচারপতি অমৃতা সিনহা।

উল্লেখযোগ্য ভাবে, সোমবার বিচারপতি অমৃতা সিন্হা ইডির জমা দেওয়া রিপোর্ট দেখে বলেন, “মেমোরেন্ডাম অফ অ্যাসোসিয়েশনে লতা বন্দ্যোপাধ্যায়ের নাম আছে। কোম্পানির সদস্য এবং ডিরেক্টরদের খতিয়ান অসম্পূর্ণ। তদন্তভার নেওয়ার পরে ১৮ মাস হয়ে গেছে, ফলাফল দেখা যাচ্ছে না।” ওই শুনানিতেই ২৫ সেপ্টেম্বর লতা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ান তলব করেন বিচারপতি।

আরও পড়ুন: উত্তর শহরতলির ফ্ল্যাট থেকে পাওয়া গেল মহিলার রক্তাক্ত দেহ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version