Home খবর বিদেশ কিভে ভেঙে পড়ল হেলিকপ্টার, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী-সহ মৃত ১৬

কিভে ভেঙে পড়ল হেলিকপ্টার, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী-সহ মৃত ১৬

0

ইউক্রেনের রাজধানী কিভে একটি বড়োসড়ো হেলিকপ্টার দুর্ঘটনা। বুধবার ইউক্রেনের রাজধানী কিভের কাছে ব্রোভারি টাউনে হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কি এবং অন্যান্য ঊর্ধ্বতন আধিকারিক-সহ ১৬ জন নিহত হয়েছেন।

জানা গিয়েছে, যে হেলিকপ্টারটি ভেঙে পড়ে, তাতে মোট ৯ জন ছিলেন। সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রকের শীর্ষ কর্তারা ছিলেন ওই হেলিকপ্টারে। তারা সবাই মারা গিয়েছেন। এ দিকে কিন্ডাগার্টেনের দুই শিশুও নিহত হয়েছে ঘটনায়। কিভ অঞ্চলের গভর্নর বুধবার জানান, ব্রোভারি শহরে একটি কিন্ডারগার্টেন এবং একটি আবাসিক ভবনের কাছে একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। মৃতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

পুলিশের তরফে প্রাথমিক ভাবে জানানো হয়েছে, দুই শিশু-সহ ১৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছে ১০ শিশু-সহ ২২ জনকে। দুর্ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চালাচ্ছে পুলিশ। আহতদের চিকিৎসার জন্য চিকিৎসকরাও উপস্থিত হয়েছেন। আপাতত ওই নার্সারি স্কুলের বাড়িটি খালি করা হয়েছে। আর কেউ বাড়ির ভিতরে আটকে নেই বলেই অনুমান উদ্ধারকারীদের।

হেলিকপ্টারটি কেন ভেঙে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার কারণ খুঁজে বের করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। ইউক্রেনের প্রেসিডেন্ট অফিসের সহ-অধিকর্তা কিরিলো টিমোশেঙ্কো একটি টেলিগ্রামে লেখেন, “আমরা হতাহত এবং পরিস্থিতি সম্পর্কে তথ্য পাচ্ছি।” তবে এই দুর্ঘটনা নিয়ে রাশিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: রাহুল গান্ধীকে আলিঙ্গন করার চেষ্টা, বাড়ল নিরাপত্তা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version