Home খবর কলকাতা রাত পোহালে উচ্চমাধ্যমিক, বেঁধে দেওয়া হল গাইডলাইন

রাত পোহালে উচ্চমাধ্যমিক, বেঁধে দেওয়া হল গাইডলাইন

কলকাতা : রাত পোহালেই উচ্চমাধ্যমিক। জীবনের দ্বিতীয় বড় পরীক্ষায় বসবে পরীক্ষার্থীরা। উচ্চমাধ্যমিকের রেজাল্টের ওপর নির্ধারিত হয় পড়ুয়াদের আগামীর ভবিষ্যৎ। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পড়ুয়াদের শিক্ষা জীবনের এই বড় পরীক্ষার আগে তৎপর উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। নয়া বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হলো গাইডলাইন।

কী কী করণীয়

পরীক্ষার্থীদের অবশ্যই সঙ্গে করে আনতে হবে অ্যাডমিট কার্ড। প্রত্যেকটি পরীক্ষার দিনেই অবশ্যই সই করতে হবে অ্যাটেনডেন্স সিটে। প্রথম পরীক্ষার দিন পরীক্ষা শুরুর এক ঘন্টা আগেই পৌঁছে যেতে হবে পরীক্ষা কেন্দ্রে। অন্যান্য দিনগুলিতে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পৌঁছতে হবে পরীক্ষা কেন্দ্রে।

পরীক্ষা শুরুর ১০ মিনিট আগেই বসে যেতে হবে নিজের আসনে। পেন পেন্সিল সহ প্রয়োজনীয় সামগ্রী সঙ্গে করে নিয়ে যেতে হবে পরীক্ষাত্রীদের। কেবলমাত্র সংশ্লিষ্ট পরীক্ষার ক্ষেত্রে ব্যবহার করা যাবে সাইন্টিফিক ক্যালকুলেটর।

কী কী করা যাবে না

পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া যাবে না স্মার্টফোন কিংবা কোনও ইলেকট্রনিক গ্যাজেট। যদি কোন পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন ধরা পড়ে তাহলে তার রেজিস্ট্রেশন বাতিল করে দেওয়া হবে। কোনও জিনিস নেওয়া যাবে না অন্য পরীক্ষার কাছে।

পরীক্ষা কেন্দ্রের ভেতরে ঢুকতে দেওয়া হবে না অভিভাবক অভিভাবকাদের। এডমিট কার্ড এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে। পরীক্ষা হলে কেবলমাত্র ভেন্যু সুপারভাইজারের সঙ্গে কথা বলা যাবে।

আরও পড়ুন: দেশের ৭টি রাজনৈতিক দল মাত্র এক বছরেই জমা করে ফেলেছে প্রায় দু’হাজার কোটি টাকা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version