Home খবর কলকাতা ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের...

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

0

রবিবার রাজভবনে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের নিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান। দীর্ঘ বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শুভেন্দু জানান, রাজ্যপাল ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের রক্ষার জন্য কঠিন পদক্ষেপ করবেন। তিনি আরও বলেন, “রাজ্যপাল বলেছেন রাজভবনের দরজা ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের জন্য সব সময় খোলা রয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রীর জন্য তা বন্ধ।”

তবে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে রাজ্যপালের বিরুদ্ধে রাজভবনের এক মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগের পর বলেছিলেন, “আমি আর রাজভবনে যাব না। প্রয়োজন হলে রাস্তায় দাঁড়িয়ে কথা বলব।” এই মন্তব্যের পর রাজভবন বেজায় অস্বস্তিতে পড়েছিল। যদিও, এতদিন পর ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের সঙ্গে কথা বলতে গিয়ে রাজ্যপাল বোস এই মন্তব্য করেছেন। বৈঠকে উপস্থিত এক বিজেপি নেতা সাংবাদমাধ্যমকে বলেন, “রাজ্যপাল আমাদের সঙ্গে কথা বলার সঙ্গে সঙ্গে গ্রামের পরিবেশের কথা জানতে চেয়েছিলেন। পুলিশ ও শাসকদল কীভাবে রাতের অন্ধকারে ঢুকে বাড়ির মহিলা ও বাচ্চাদের উপর অত্যাচার চালাচ্ছে, তা শুনেই রাজ্যপাল আক্রান্তদের জন্য রাজভবনের দরজা খুলে দেওয়ার কথা বলেছেন। আর মুখ্যমন্ত্রী প্রশাসনিক দায়িত্ব পালনে ব্যর্থ হওয়াতেই রাজ্যপাল তাঁর জন্য রাজভবনের দরজা বন্ধ করার কথাও বলেছেন।”

রাজ্যে বিজেপির  কেন্দ্রীয় প্রতিনিধি দল

অন্যদিকে ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার কলকাতায় এসেছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। দমদম বিমানবন্দরে পৌঁছে তাঁরা সরাসরি চলে যান মাহেশ্বরী ভবনে, যেখানে তাঁরা ভোট পরবর্তী হিংসায় ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে কথা বলেন।

প্রতিনিধি দলের সদস্য ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, “বিজেপি ক্ষমতায় আসার পর ত্রিপুরায় রাজনৈতিক খুন হয়নি। বাংলায় ভোট পরবর্তী সন্ত্রাসের  কারণে রাজ্যে বিজেপির কেন্দ্রীয় দল এল।” দলের আরেক সদস্য রবিশংকর প্রসাদ বলেন, “ভোটের পরে বাংলাতেই শুধু হিংসা হয়।”

মাহেশ্বরী ভবনে প্রতিনিধি দলের সদস্যরা ভোট পরবর্তী হিংসায় ঘরছাড়া কর্মীদের অভাব-অভিযোগ শোনেন এবং পাশে থাকার আশ্বাস দেন।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version