Home খবর দেশ রাজ্যের মুকুটে নয়া পালক, প্রাথমিক শিক্ষায় ‘এগিয়ে বাংলা’ বলল কেন্দ্র

রাজ্যের মুকুটে নয়া পালক, প্রাথমিক শিক্ষায় ‘এগিয়ে বাংলা’ বলল কেন্দ্র

0

কলকাতা : নিয়োগ দুর্নীতির অভিযোগে জেরবার বাংলা। ইতিমধ্যেই এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। বর্তমানে জেলেই রয়েছেন তিনি। অন্যদিকে নাম জড়িয়েছে একের পর এক তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতা নেত্রীদের। আর এই পরিস্থিতিতেই রাজ্যের মুকুটে জুড়লো নয়া পালক। প্রাথমিক শিক্ষায় শীর্ষস্থান ছিনিয়ে নিল বাংলা।

সম্প্রতি প্রধানমন্ত্রীর দফতরের তরফে স্কুল বুনিয়াদি শিক্ষা এবং গাণিতিক সাক্ষরতার ওপর প্রকাশিত হয়েছে একটি রিপোর্ট। আর সেই রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, প্রাথমিক শিক্ষায় প্রথম স্থান অধিকার করে নিয়েছে পশ্চিমবঙ্গ। দ্বিতীয় স্থানে রয়েছে যোগীর রাজ্য উত্তরপ্রদেশ। কেন্দ্রের রিপোর্ট প্রকাশ্যে আসার পর কিছুটা হলেও স্বস্তি পেল বাংলা। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

শিক্ষা দুর্নীতিতে নাম জড়িয়েছে বাংলার। ঘটনার তদন্তে জোর কদমে ময়দানে নেমেছে ইডি সিবিআই দুপক্ষই। আর এইসবের মাঝেই বিজেপি শাসিত উত্তর প্রদেশকে পেছনে ফেলে এগিয়ে গেল বাংলা।

এ বিষয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘নিয়োগে দুর্নীতি থাকলেও রাজ্যে পড়াশোনা বেশ ভালই চলছে। আর সেই জন্যই প্রথম স্থানে উঠে এসেছে পশ্চিমবঙ্গ’। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, ‘বিজেপি শিক্ষার ব্যাপারে কি আদৌ কিছু জানেন? সুকান্ত মজুমদার ছাড়া আর কেউ শিক্ষিত লোক নেই বিজেপিতে’।

ঘটনা প্রসঙ্গে বিজেপির মুখপাত্র সৌমিক ভট্টাচার্য বলেন, ‘অঙ্ক নিয়ে প্রশ্ন করার জন্য এক ছাত্রকে মেরেছে মাস্টারমশাই। আর ঠিক তার কয়েকদিন পরেই সেই মাস্টার মশাইয়ের চাকরি বাতিল করেছে মহামান্য কলকাতা হাইকোর্ট। এটাই এখন পশ্চিমবঙ্গের পরিস্থিতি’।

আরও পড়ুন: বিরিয়ানি রান্না করাই হল কাল! মমতার অনুষ্ঠানে এবার মিলবে ড্রাই ফুডস

আরও পড়ুন: এই ৫ টি সুফল পেতে খেয়ে দেখুন ক্যাপসিকাম

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version