Home খবর কলকাতা বিরিয়ানি রান্না করাই হল কাল! মমতার অনুষ্ঠানে এবার মিলবে ড্রাই ফুডস

বিরিয়ানি রান্না করাই হল কাল! মমতার অনুষ্ঠানে এবার মিলবে ড্রাই ফুডস

কলকাতা : মাত্র কয়েকদিন আগেই শিলিগুড়িতে জনসভা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে উপস্থিত সমস্ত কর্মী সমর্থকদের হাতে তুলে দেওয়া হয়েছিল বিরিয়ানির প্যাকেট। যদিও সেই বিরিয়ানির মান নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন। ভালো করতে গিয়ে প্রশ্নের মুখে পড়েছে তৃণমূল কংগ্রেস। আর সে কারণেই এবার নয়া সিদ্ধান্তের পথে হাঁটছে নবান্ন।

শনিবার নবান্নে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব। ভার্চুয়ালি বৈঠকে উপস্থিত হয়েছিলেন সমস্ত জেলার জেলাশাসকরা। সেখানেই এই প্রসঙ্গ নিয়ে কথা বলেন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। এককথায় বলতে গেলে এবার থেকে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে পরিবেশন করা হবে না রান্না করা খাবার। পরিবর্তে জোর দেওয়া হচ্ছে ড্রাই ফুডের প্যাকেটে।

একসঙ্গে অনেকের রান্না করার কারণেই সঠিক হচ্ছে না গুণমান। এই অভিযোগ জমা পড়েছিল নবান্নে। আর তারপরেই নয়া সিদ্ধান্তের পথে হাঁটলেন মুখ্যসচিব। নবান্ন সূত্রে জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে ড্রাই ফুডের প্যাকেটের বন্দোবস্ত করার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসকদের। সে ক্ষেত্রে এক্সপায়ারি ডেট খতিয়ে দেখার নির্দেশও দেওয়া হয়েছে।

নবান্ন সূত্রে আরও জানা যাচ্ছে, আগামীতে এই বিষয়টি নিয়ে যথেষ্ট যত্নশীল হবে জেলাগুলি এমনটাই মনে করছেন মুখ্যসচিব। জানা যাচ্ছে, আরও নানান রকম পরামর্শ দিয়েছেন মুখ্যসচিব। যদিও জেলা প্রশাসনের অনেকের মতে, বৈঠক চলাকালীন মুখ্যসচিব যা যা বলেন সেগুলি একপ্রকার নির্দেশ জেলাগুলির কাছে। আগামীতে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে আদৌ ড্রাই ফুডের প্যাকেট মেলে কিনা এখন সেটাই দেখার।

আরও পড়ুন : এবার ফেসবুক ব্যবহারের জন্য গুনতে হবে টাকা! আসছে নয়া নিয়ম

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version